সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:০২ অপরাহ্ন , ই-পেপার
শিরোনামঃ
সাংবাদিক মোজাম্মেল হক বাবু ও শ্যামল দত্তসহ চারজনকে আটক করেছে জনতা। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান চ্যালেঞ্জ- এবি পার্টি পাটকেলঘাটায় আবারও সাতক্ষীরা খুলনা মহাসড়ক অবরোধ। প্রধান উপদেষ্টা বলেন, পচা বাংলাদেশ থেকে তরতাজা বাংলাদেশ করে রেখে যাবো নড়াইলে  ট্রাক চাপায় নাতিসহ ৩ জন নিহত. আহত ১ ডিসি,পদে নিয়োগ বঞ্চিত অভিযোগ তুলে সচিবালয়ে হট্টগোল বাগেরহাটের রামপালে জাতীয়তাবাদী ছাত্রদলের শান্তি-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত নেত্রকোণায় ভারতীয় ২৭৪বস্তা চিনি জব্দ  উপটুয়াখালী মাদরাসা সুপারের পদত্যাগের দাবিতে ক্লাস বর্জনসহ ও মানববন্ধন   যুক্তরাষ্ট্রের টি-টেন লিগে, মাশরাফীসহ ৮ বাংলাদেশি ক্রিকেটার

আন্তঃনগর ট্রেন ২৮ দিন পর চলাচল শুরু 

মোঃ রফিকুল ইসলাম, মোহনগঞ্জ,নেত্রকোণা:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪
গণআন্দোলন চলাকালে সহিংসতার পরিপ্রেক্ষিতে দীর্ঘ ২৮ দিন বন্ধ থাকার পর চালু হচ্ছে আন্তঃনগর ট্রেন চলাচল।
আজ (বৃহস্পতিবার ১৫/০৮/২৪) সকালে বাংলাদেশ রেলওয়ের ডিভিশনাল কমার্শিয়াল অফিসার (ঢাকা ডিভিশন) শাহ আলম কিরণ শিশির এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ‘আজ দুপুর ১টার দিকে ঢাকা-নেত্রকোণা রুটে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন চলবে। এর মধ্য দিয়ে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হবে।’
সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে গত ১৮ জুলাই থেকে সারা দেশে কমপ্লিট শাটডাউন (সর্বাত্মক অবরোধ) কর্মসূচি ঘোষণা করা হয়।
সে সময় কেবল হাসপাতাল ও জরুরি সেবা চালু থাকে। দেশের বিভিন্ন জায়গায় শিক্ষার্থীরা রেলপথ অবরোধ করেন। সে সময় কিছু কিছু জায়গায় ট্রেন চলাচল বন্ধ ছিল। সহিংসতার পরিপ্রেক্ষিতে আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ রেলওয়ে।
গত ৮ আগস্ট শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার শপথ নেওয়ার পরে গত ১২ আগস্ট মালবাহী ট্রেন চলাচল শুরু হয়। গতকাল থেকে স্বাভাবিক হয় মেইল ও কমিউটার ট্রেন চলাচল।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..