মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
নড়াইল সদরে দ্বিমুখী ও লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী বাগেরহাটে মোরেলগঞ্জে জীবনের ঝুৃঁকি নিয়ে ভাঙা কাঠের পুল দিয়ে পার হচ্ছে সাধারণ মানুষ। চা শ্রমিক দিবস,মুল্লুকে চলো আন্দোলনের ১০৩ বছর। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিত্তিহীন – মাশরাফী কুকুরের দল তাকে একা পেয়ে কামড়ে ছিন্নভিন্ন করে ফেলে বাগেরহাটের শরণখোলায় গলায় ওড়না পেঁচিয়ে প্রবাসীর স্ত্রীরির আত্মহত্যা সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা  সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১   বাগেরহাটের রামপালে লায়ন ড.শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজন ৫০০ রোগী বাছাই লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ 

ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু।

আনাছুল হক, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি। 
  • আপলোডের সময় : বুধবার, ১ মে, ২০২৪

মাত্র শেষ হলো ঈদগাঁও উপজেলার আওতাধীন ৫ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন। আর কয়েকদিন পরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজার জেলার নবগঠিত ঈদগাঁও উপজেলার নির্বাচন। এই নির্বাচন কে ঘিরে সাধারণ মানুষের মাঝে কাজ করছে  নানান উৎসাহ উদ্দীপনা।

ইতিমধ্যে ঈদগাঁওয়ের পাড়ায় মহল্লায় শুরু হয়েছে গুঞ্জন, আলোচনা-সমালোচনা।লোকে মুখে একটাই কথা কে হতে চলেছে ঈদগাঁও এর প্রথম উপজেলা চেয়ারম্যান।

গতকাল ৩০ এপ্রিল (মঙ্গলবার) ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। কিন্তু শেষ মুহূর্তে যেনো  নির্বাচনের চিত্রটিই  পাল্টে গেল, শেষ মুহূর্তে চেয়ারম্যান পদ থেকে  প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন আলোচনায় থাকা  জেলা বিএনপির সহ-সভাপতি এম মমতাজুল  ইসলাম এবং ঈদগাঁও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ।

উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৫ জন। আওয়ামী লীগ নেতা আবু তালেব, শ্রমিক নেতা সেলিম আকবর  এবং প্রবাসী আওয়ামী লীগ নেতা শামসুল আলম ব্যাপক প্রচার-প্রচারণা চালালেও সাড়া নেই কুতুবুদ্দিন এবং নুরুল কবিরের। এদিকে আলোচনায় থাকা ইমরুল  হাসান রাশেদ এর প্রার্থিতা প্রত্যাহারের খবরটি ছড়িয়ে পড়লে উপজেলা জুড়ে শুরু হয় তোলপাড়।

 শ্রমিক নেতা সেলিম আকবরের যেমন জনপ্রিয়তা রয়েছে সাধারণ জনগনের মাঝে তেমনি প্রবাসী নেতা শামশুরও জনপ্রিয়তা রয়েছে। তবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ মনোনয়ন প্রত্যাহারের পরপরই  সামাজিকযোগাযোগ মাধ্যম সহ পাড়া মহল্লায় ব্যাপক আলোচনায় রয়েছেন ঈদগাঁও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু তালেব। জনমত জরিপের ভিত্তিতে বলা যায়  প্রবীণ আওয়ামী লীগ নেতা আবু তালেব সুবিধাজনক স্থানে থাকলে ও প্রাণপণ লড়ে যাবেন সেলিম আকবর এবং শামসুল আলম শামশু।

উল্লেখ্য ভাইস চেয়ারম্যান পদ থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন আজিজুল হক রুবেল।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..