সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
শিরোনামঃ
মানিকগঞ্জের কালীগঙ্গা নদীতে সামিয়া ইসলাম স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার মুরাদনগরে নব-নির্বাচিত দুই সংসদ সদস্যকে সংবর্ধনা নড়াইলে ইভটিজিং এর প্রতিবাদ করায় কিশোরকে কুপিয়ে হত্যা, দুই বন্ধু আহত সাতক্ষীরা কিন্ডার গার্টেনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মর্গের মেঝেতে পড়ে থাকা মৃত শিশুটির পরিচয় মিলেছে। ব্রেকিং নিউজ-৪০ মরদেহ হস্তান্তর, ডিএনএ টেস্ট করা হবে ৩ জনের পিপিএম (রাষ্ট্রপতি) পদক পেলেন খুলনার সন্তান পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান। লোহাগড়ায় সৎ মায়ের হাতে ৩ বছরের শিশু খুন রাষ্ট্রপতি পদক পেলেন সিলেট জেলার পুলিশ সুপার’’ রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন 

সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সভাপতি তপন সম্পাদক মাসউদুল

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : বুধবার, ১৬ জুন, ২০২১

সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সভাপতি নির্বাচিত হয়েছেন তপন বিশ্বাস (জনকণ্ঠ) এবং সাধারণ সম্পাদক মাসউদুল হক (ইউএনবি)।

রোববার (১৩ জুন) জাতীয় প্রেস ক্লাবে ২০২১-২২ মেয়াদের কার্যনির্বাহী কমিটি গঠনে নির্বাচন হয়। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এবং জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন।

তপন বিশ্বাস ৮৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফসিহ উদ্দীন মাহতাব পেয়েছেন ৬১ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী মাসউদুল হক পেয়েছেন ৮৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আরীফ হোসেন (এটিএন নিউজ) পেয়েছেন ৬৭ ভোট।

২০২১-২২ মেয়াদের কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মোতাহার হোসেন (বর্তমান)। সহ-সভাপতি পদে তিনি ৮৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী মোরছালীন বাবলা (চ্যানেল আই) পেয়েছেন ৬৪ ভোট।

বিএসআরএফের ১৫৪ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৫২ জন। একটি ব্যালট পেপার বাতিল হয়ে যায়। এর আগে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়।

কার্যনির্বাহী কমিটির ১৭টি পদের মধ্যে প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক ছাড়া সবগুলো পদে ভোট অনুষ্ঠিত হয়েছে। তাওহিদুল ইসলাম (আমাদের সময়) বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক নির্বাচিত হয়েছেন।

ড়াও কমিটিতে সহ-সাধারণ সম্পাদক মেহেদী আজাদ মাসুম (জাগরণ), সাংগঠনিক সম্পাদক আকতার হোসাইন (ভোরের ডাক), অর্থ সম্পাদক মো. শফিউল্লাহ সুমন (বিটিভি), দফতর সম্পাদক মো. মোসকায়েত মাশরেক (রেডিও টুডে) এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হয়েছেন বাহরাম খান (কালের কণ্ঠ)।

কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন- জাগো নিউজের ইসমাইল হোসাইন রাসেল (১৪০ ভোট), ইত্তেফাকের এম এ জলিল মুন্না (মুন্না রায়হান) (৮১), মোহনা টিভির মাইনুল হোসেন পিন্নু (৭৬), বার্তা২৪-এর শাহজাহান মোল্লা (৭৪), ইন্ডিপেনডেন্ট টিভির হাসিফ মাহমুদ শাহ (৬৯), ঢাকা পোস্টের শাহাদাত হোসেন (রাকিব) (৫৬), আমার সংবাদের মো. বেলাল হোসেন (৫৫) ও যমুনা টিভির মো. রুবায়েত হাসান (৫১)।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..