বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন , ই-পেপার
শিরোনামঃ
পুলিশের ২৫২ এসআই অব্যাহতি.. স্বরাষ্ট্র উপদেষ্টা সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সুমন গ্রেফতার শরণখোলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য রেলি ও আলোচনা সভা বিচারপতি অপসারণের ক্ষমতা পেল সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিল জামায়াত নেতার দাড়ি ছিড়ে নিয়েছে ছাত্রদল; প্রতিবাদে বিক্ষোভ  কামাল আহমেদ মজুমদারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শরণখোলা ইসলামী আন্দোলনের গণসমাবেশ। ভালুকায় সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে শান্তিগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির কার্যালয় দখলের অপচেষ্টার অভিযোগ মেয়র আতিকুল ইসলামকে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো আদেশ দিয়েছেন আদালত। গত ১৬ বছরে দেশের যা ক্ষতি হয়েছে তা ঠিক করতে অন্তত ১০ বছর সময় লাগবে-উপদেষ্টা আসিফ মাহমুদ

সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সভাপতি তপন সম্পাদক মাসউদুল

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : বুধবার, ১৬ জুন, ২০২১

সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সভাপতি নির্বাচিত হয়েছেন তপন বিশ্বাস (জনকণ্ঠ) এবং সাধারণ সম্পাদক মাসউদুল হক (ইউএনবি)।

রোববার (১৩ জুন) জাতীয় প্রেস ক্লাবে ২০২১-২২ মেয়াদের কার্যনির্বাহী কমিটি গঠনে নির্বাচন হয়। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এবং জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন।

তপন বিশ্বাস ৮৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফসিহ উদ্দীন মাহতাব পেয়েছেন ৬১ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী মাসউদুল হক পেয়েছেন ৮৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আরীফ হোসেন (এটিএন নিউজ) পেয়েছেন ৬৭ ভোট।

২০২১-২২ মেয়াদের কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মোতাহার হোসেন (বর্তমান)। সহ-সভাপতি পদে তিনি ৮৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী মোরছালীন বাবলা (চ্যানেল আই) পেয়েছেন ৬৪ ভোট।

বিএসআরএফের ১৫৪ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৫২ জন। একটি ব্যালট পেপার বাতিল হয়ে যায়। এর আগে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়।

কার্যনির্বাহী কমিটির ১৭টি পদের মধ্যে প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক ছাড়া সবগুলো পদে ভোট অনুষ্ঠিত হয়েছে। তাওহিদুল ইসলাম (আমাদের সময়) বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক নির্বাচিত হয়েছেন।

ড়াও কমিটিতে সহ-সাধারণ সম্পাদক মেহেদী আজাদ মাসুম (জাগরণ), সাংগঠনিক সম্পাদক আকতার হোসাইন (ভোরের ডাক), অর্থ সম্পাদক মো. শফিউল্লাহ সুমন (বিটিভি), দফতর সম্পাদক মো. মোসকায়েত মাশরেক (রেডিও টুডে) এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হয়েছেন বাহরাম খান (কালের কণ্ঠ)।

কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন- জাগো নিউজের ইসমাইল হোসাইন রাসেল (১৪০ ভোট), ইত্তেফাকের এম এ জলিল মুন্না (মুন্না রায়হান) (৮১), মোহনা টিভির মাইনুল হোসেন পিন্নু (৭৬), বার্তা২৪-এর শাহজাহান মোল্লা (৭৪), ইন্ডিপেনডেন্ট টিভির হাসিফ মাহমুদ শাহ (৬৯), ঢাকা পোস্টের শাহাদাত হোসেন (রাকিব) (৫৬), আমার সংবাদের মো. বেলাল হোসেন (৫৫) ও যমুনা টিভির মো. রুবায়েত হাসান (৫১)।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..