বুধবার, ০১ মে ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রথম নারী মহাপরিচালক হলেন শিরীন পারভীন সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা  লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে  সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে  সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা

ঈদগাঁও ইউনিয়ন নির্বাচন: ৩ প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে কে এগিয়ে! 

আনাছুল হক, ঈদগাঁও (কক্সবাজার)প্রতিনিধি। 
  • আপলোডের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

 আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন। ৯ এপ্রিল প্রতীক বরাদ্দ দেয়ার পরপরই শুরু হয় নির্বাচনী আমেজ।  ঈদের পর দিন থেকেই পুরোদমে শুরু হয়েছে নির্বাচনী হাওয়া। এলাকায় এলাকায় শোভা পাচ্ছে নির্বাচনী পোস্টার, ব্যানার, হলা সংগীত, আঞ্চলিক গান, গণসংযোগ, উঠান বৈঠক ইত্যাদি। দীর্ঘ ৮ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এ নির্বাচনী মাঠ এখন উৎসবে পরিনত হয়েছে। বিভিন্ন কৌশলে প্রার্থীরা শুরু করেছে জম্পেশ প্রচারণা।

ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়নের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ইউনিয়ন ঈদগাঁও সদর ইউনিয়ন।

এই ইউনিয়নে চেয়ারম্যান পদে  ভোট যুদ্ধে নেমেছেন ৩ হেভিওয়েট প্রার্থী।

তারা হলেন সাবেক চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, বর্তমান চেয়ারম্যান সৈয়দ আলম এবং অপর প্রার্থী  হলেন  নুরুল হাকিম নূকি।

৩ প্রার্থীর মধ্যে অভিজ্ঞতা সম্পন্ন একজন প্রার্থী হলেন  সাবেক  উপজেলা চেয়ারম্যান মরহুম  এ.জেড.এম শাহজাহান চৌধুরী [লুতুমিয়া] এর পুত্র সোহেল জাহান চৌধুরী। সোহেল জাহান চৌধুরী তরুণ বয়সে ২০১১ সালের ইউনিয়ন পরিষদের নির্বাচনে অংশ নিয়ে এই ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। দ্বিতীয় বার ২০১৬ সালে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার পর পরাজিত হলে কিছু

সময় সবকিছু থেকে দূরে থাকলেও  পরে অংশ নেন জেলা পরিষদ নির্বাচনে। সেখানে জনপ্রতিনিধিদের ভোটে কক্সবাজার জেলা পরিষদের  সদস্য নির্বাচিত হন সোহেল জাহান চৌধুরী। তৃতীয় বারের মতো এবারও ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

ঈদগাহ ইউনিয়ন পরিষদে নির্বাচনে আরো প্রতিদ্বন্দ্বিতা করছেন গত নির্বাচনে নির্বাচিত চেয়ারম্যান সৈয়দ আলম।

মাঠ পর্যায়ে  তিনিও চষে বেড়াচ্ছেন গ্রাম থেকে গ্রামে।সরেজমিন পরিদর্শন করে দেখা যায় সৈয়দ আলমের গণসংযোগে অংশ নিচ্ছেন উপজেলা আওয়ামী লীগের বৃহৎ একটি দল। অপরদিকে এই দুই হেভিওয়েট প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন নতুন মুখ মুক্তিযোদ্ধা মরহুম ছুরুত আলমের পুত্র নুরুল হাকিম নূকি।

এই নতুন প্রার্থী প্রবাল নিউজকে জানান ” ভোটের মাঠে আমি নতুন, বাকি প্রার্থীদের পুরনো অভিজ্ঞতা রয়েছে। তবে আমি নির্বাচিত হলে খেটে খাওয়া দিনমজুর থেকে শুরু করে সকলের পাশে থাকার চেষ্টা করব। “জনমত জরিপের মাধ্যমে  জানা যায়, এই পর্যন্ত মাঠ পর্যায়ে ৩ প্রার্থী সোহেল জাহান চৌধুরী (আনারস), সৈয়দ আলম (মোটরসাইকেল) এবং নূরুল হাকিম নূকি (ঘোড়া) এর মধ্যে  সর্বাপেক্ষা এগিয়ে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সোহেল জাহান চৌধুরী। তবে শেষ নির্বাচনী প্রচারণার তারিখ ২৬ এপ্রিল  পর্যন্ত। প্রার্থীদের মাঠের সমীকরণে ফের পরিবর্তন আসতে পারে।

উল্লেখ্য ঈদগাঁও উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে সর্বোচ্চ সংখ্যক ২৩ হাজার ৬৯৩ জন ভোটার ঈদগাও ইউনিয়নে। এরমধ্যে, পুরুষ ভোটার ১২ হাজার ৭৮৮ জন এবং মহিলা ভোটার ১০ হাজার ৯ শত ৫ জন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..