রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩ পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবির হলে মাদক বানিজ্য সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান

বাংলাদেশ লেডিস ক্লাব আল-আইন শাখার পিঠা ও বসন্ত বরণ উৎসব

মামুনুর রশিদ,সংযুক্ত আরব আমিরাত:
  • আপলোডের সময় : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪

দেশের গণ্ডি পেরিয়ে ঋতুরাজ বসন্তের ছোঁয়া লেগেছে সংযুক্ত আরব আমিরাতেও। শনিবার (১৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ লেডিস ক্লাব আল আইন শাখার উদ্যোগে আল-আইন পার্কে ‘পিঠা ও বসন্ত উৎসব’ ব্যানারে একঝাঁক প্রবাসী বাংলাদেশির আয়োজিত উৎসবে আনন্দে মেতে উঠেন ছোটবড় সব বয়সীরা।

মেলার আয়োজনটি ছিল সম্পূর্ণ ব্যতিক্রম। মেলায় অংশগ্রহণ করে আরব আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে প্রায় শতাধিক পরিবার। ব্যাপক নারীদের উপস্থিতি এবং তাদের আয়োজন নজরকাড়ে ভিনদেশিদের।

ব্যস্ত প্রবাস জীবনেও ঋতুরাজ বসন্তের উৎসবে বাসন্তি রঙা শাড়ি, কপালে টিপ, হাতে চুড়ি, পায়ে নূপুর, খোঁপায় নানা রকমের ফুল জড়িয়ে উৎসবে উপস্থিত হন প্রবাসী নারীরা।

তাছাড়া পুরুষ ও ছোটদেরও ছিল বসন্ত বরণে বাসন্তি পাঞ্জাবি, ফতুয়া পরাসহ নানা রঙের পোশাক। আনন্দ মুখর এ অনুষ্ঠানে ছিল নারীদের হাঁটা প্রতিযোগিতা, বেলুন ফোলানো প্রতিযোগিতা, পুরুষদের বালিশ খেলাসহ বাংলা সংস্কৃতির নানা খেলাধুলা।

সুশৃঙ্খলভাবে দুপুরের খাবার পরিবেশন, পিঠাসহ হরেক রকম খাবার আয়োজনে তারা দেশীয় সংস্কৃতির ঐতিহ্য তুলে ধরেন এ বসন্ত উৎসবে।
অনুষ্ঠানে আল আইন বিএল সি কনভেনর সাদিয়া আবসার সমন্বয়ে উপস্থিত ছিলেন সালমা ডলি, মাইমুনা মিশু, মিনা, নিসরাত, রেখা আখতার, কামরুন নাহার সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

আয়োজকরা জানান, সৃজনশীল অনুষ্ঠানের মাধ্যমে বসন্ত বরণ করে এর মাধ্যমে বাঙালির চিরায়ত সংস্কৃতি ঐতিহ্যকে প্রবাসে নতুন প্রজন্মের কাছে তুলে ধরে অবিস্মরণীয় করে রাখতেই মূলত এ আয়োজন। তবে সবার মধ্যে ভালোবাসা হোক প্রতিদিনের এ প্রত্যাশাই করছেন তারা।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..