শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

বাংলাদেশ লেডিস ক্লাব আল-আইন শাখার পিঠা ও বসন্ত বরণ উৎসব

মামুনুর রশিদ,সংযুক্ত আরব আমিরাত:
  • আপলোডের সময় : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪

দেশের গণ্ডি পেরিয়ে ঋতুরাজ বসন্তের ছোঁয়া লেগেছে সংযুক্ত আরব আমিরাতেও। শনিবার (১৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ লেডিস ক্লাব আল আইন শাখার উদ্যোগে আল-আইন পার্কে ‘পিঠা ও বসন্ত উৎসব’ ব্যানারে একঝাঁক প্রবাসী বাংলাদেশির আয়োজিত উৎসবে আনন্দে মেতে উঠেন ছোটবড় সব বয়সীরা।

মেলার আয়োজনটি ছিল সম্পূর্ণ ব্যতিক্রম। মেলায় অংশগ্রহণ করে আরব আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে প্রায় শতাধিক পরিবার। ব্যাপক নারীদের উপস্থিতি এবং তাদের আয়োজন নজরকাড়ে ভিনদেশিদের।

ব্যস্ত প্রবাস জীবনেও ঋতুরাজ বসন্তের উৎসবে বাসন্তি রঙা শাড়ি, কপালে টিপ, হাতে চুড়ি, পায়ে নূপুর, খোঁপায় নানা রকমের ফুল জড়িয়ে উৎসবে উপস্থিত হন প্রবাসী নারীরা।

তাছাড়া পুরুষ ও ছোটদেরও ছিল বসন্ত বরণে বাসন্তি পাঞ্জাবি, ফতুয়া পরাসহ নানা রঙের পোশাক। আনন্দ মুখর এ অনুষ্ঠানে ছিল নারীদের হাঁটা প্রতিযোগিতা, বেলুন ফোলানো প্রতিযোগিতা, পুরুষদের বালিশ খেলাসহ বাংলা সংস্কৃতির নানা খেলাধুলা।

সুশৃঙ্খলভাবে দুপুরের খাবার পরিবেশন, পিঠাসহ হরেক রকম খাবার আয়োজনে তারা দেশীয় সংস্কৃতির ঐতিহ্য তুলে ধরেন এ বসন্ত উৎসবে।
অনুষ্ঠানে আল আইন বিএল সি কনভেনর সাদিয়া আবসার সমন্বয়ে উপস্থিত ছিলেন সালমা ডলি, মাইমুনা মিশু, মিনা, নিসরাত, রেখা আখতার, কামরুন নাহার সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

আয়োজকরা জানান, সৃজনশীল অনুষ্ঠানের মাধ্যমে বসন্ত বরণ করে এর মাধ্যমে বাঙালির চিরায়ত সংস্কৃতি ঐতিহ্যকে প্রবাসে নতুন প্রজন্মের কাছে তুলে ধরে অবিস্মরণীয় করে রাখতেই মূলত এ আয়োজন। তবে সবার মধ্যে ভালোবাসা হোক প্রতিদিনের এ প্রত্যাশাই করছেন তারা।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..