শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রথম নারী মহাপরিচালক হলেন শিরীন পারভীন সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা 

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে সিএসই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নব-নির্বাচিত কমিটির সৌজন্য সাক্ষাৎ।

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ এর অ্যালমনাই অ্যাসোসিয়েশন সংক্ষেপে (CSEAA-PU) এর পক্ষ থেকে নব-নির্বাচিত সভাপতি রিচার্ড বিশ্বাস সহ একটি প্রতিনিধি দল নগরীর জি.ই.সি মোড়ে অবস্থিত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের মাননীয় উপাচার্য একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ প্রফেসর ড. অনুপম সেন মহোদয়ের সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেন। এতে আরো উপস্থিত ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ডঃ তৌফিক সাঈদ।
এ সময় সংগঠনের নব-নির্বাচিত সভাপতি রিচার্ড বিশ্বাস সংগঠনের গঠনতন্ত্রের কপি ও নব-নির্বাচিত কার্যকরী সদস্যবৃন্দের তালিকা উপাচার্য মহোদয় এর নিকট হস্তান্তর করেন ও সংগঠনের কার্যকলাপ সম্পর্কে উপাচার্য মহোদয় কে অবহিত করেন।
উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন স্যার অ্যালমনাই অ্যাসোসিয়েশনের নব নির্বাচিত কার্যকরী সদস্যদের অভিনন্দন জানান ও সংগঠনের কার্যক্রমকে ত্বরান্বিত করতে দিক-নির্দেশনামূলক উপদেশ প্রদান করেন। উপাচার্য মহোদয় এ সাক্ষাতে CSEAA-PU সংগঠনের সকল প্রয়োজনে সহায়তা করার আশ্বাস দেন। তিনি বলেন, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উন্নতিতে অ্যালমনাই অ্যাসোসিয়েশনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
এসময় তিনি সংগঠনের প্রশংসা করে পৃথিবীর বিখ্যাত বিশ্ববিদ্যালয় সমূহের অ্যালমনাই অ্যাসোসিয়েশনের ভূমিকা ও কার্যকলাপ তুলে ধরে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অ্যালমনাই অ্যাসোসিয়েশন এর কার্যক্রম কে আরো গতিশীল ও সংশ্লিষ্ট বিভাগের কার্যক্রমে অবদান রাখতে পরামর্শ প্রদান করেন।
উপস্থিত বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ডঃ তৌফিক সাঈদ এই বিষয়ে সহমত পোষণ করেন।

পরে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের মাননীয় উপাচার্য, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ প্রফেসর ড. অনুপম সেন স্যার বাংলা একাডেমি প্রদত্ত “সাহিত্যিক মোহাম্মদ বরকত উল্লাহ প্রবন্ধসাহিত্য” পুরষ্কারে ভূষিত হওয়ায় অ্যালমনাই অ্যাসোসিয়েশন এর পক্ষ হতে সভাপতি রিচার্ড বিশ্বাস উপাচার্য মহোদয় কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং বলেন, “আমরা প্রফেসর ড. অনুপম সেন স্যারের এই সাফল্যে গভীরভাবে আনন্দিত। তিনি একজন কৃতি শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী। তাঁর এই পুরস্কার অর্জন আমাদের সবাইকে গর্বিত করেছে। আমরা তাঁর ভবিষ্যৎ কর্মজীবনে আরও সাফল্য কামনা করি।”

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সম্পাদক মো তৌহিদুল ইসলাম ও আব্দুল কাদের আকিব, সাংগঠনিক সম্পাদক মো সাজ্জাদুল হোসাইন, সহ-সাংগঠনিক সম্পাদক সমর দাশ, সহ-দপ্তর সম্পাদক আবীর দাশ,তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক সৌমেন পাল ও সদস্য পাপ্পু দাশ রিমন।

উল্লেখ্য, প্রফেসর ড. অনুপম সেন স্যার একজন প্রখ্যাত সমাজবিজ্ঞানী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ছিলেন। তিনি একুশে পদক, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার, নজরুল পুরস্কারসহ বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..