মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
গোপালগঞ্জে সাংবাদিক পুত্র হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে মানববন্ধন নির্বাচন পরবর্তী সহিংসতায় লোহাগড়ায় বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট গুরুতর আহত দু’জনকে ঢাকায় প্রেরণ বাগেরহাটের রামপালে পুলিশের পৃথক অভিযানে দুই মাদক কারবারি আটক ফটিকছড়ি সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ইউনিটির সভা অনুষ্ঠিত। রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত লোহাগড়া বাজারে দুটি মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরি, মোবাইলসহ অর্ধকোটি টাকার মালামাল চুরি  আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত এম পি আনারের দেহাংশ উদ্ধারে কসাই জিহাদকে রিমান্ডের আবেদন  মোংলা থানার ওসির অপসারনের দাবীতে বাগেরহাটে মানববন্ধন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩ তম সভাপতির দায়িত্বে জনাব মুহিউদ্দিন আহমদ।

মোহনগঞ্জে অসুস্থ অটোরিকশা চালকের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রবাসী

মোঃ রফিকুল ইসলাম,মোহনগঞ্জ,নেত্রকোণা:
  • আপলোডের সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
 নেত্রকোণা’র মোহনগঞ্জ উপজেলায় দুর্ঘটনায় আহত এক অটোরিকশা চালকের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন আমেরিকা প্রবাসী মাইনুল হাসান শাহীন।
রবিবার (০১ অক্টোবর) দুপুর দেড়টার দিকে ওই প্রবাসীর পক্ষ থেকে আহত অটোরিকশার চালক ফজর রহমানের হাতে নগদ ৫০ হাজার টাকা হস্তান্তর করা হয়েছে।
ফজর রহমানের প্রতিবেশিরা জানায়, গত প্রায় আট মাস আগে সড়ক দুর্ঘটনায় ফজর রহমান সড়ক দুর্ঘটনায় আহত হন। অর্থাভাবে তিনি নিজের চিকিৎসা ও ঔষধের খরচ বহন করতে পারছেন না বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানবিক আবেদন জানিয়ে একটি পোস্ট দেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এমদাদুল ইসলাম খোকন।
আওয়ামী লীগের ওই নেতার ফেসবুক পোস্ট দেখে উপজেলার সমাজ সহিলদেও ইউনিয়নের শাকরাজ গ্রামের বাসিন্দা বর্তমানে আমেরিকা প্রবাসী মাইনুল হাসান শাহীন চালক ফজর রহমানের চিকিৎসার দায়িত্ব নেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। পরবর্তীতে তিনি এমদাদুল ইসলাম খোকনের কাছে ৫০ হাজার টাকা পাঠান।
এমদাদুল ইসলাম খোকন জানান, মোহনগঞ্জ পৌরশহরের টেংগাপাড়া এলাকার বাসিন্দা ফজর রহমান ব্যাটারি চালিত অটোরিকশা চালিয়ে জীবন নির্বাহ করতেন। তিনি চলতি বছরের ১১ ফ্রেব্রুয়ারি সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। কিন্তু বর্তমানে তিনি চিকিৎসা, ঔষধসহ অন্যান্য খরচ বহনে অক্ষম হওয়ায় মানবেতর জীবনযাপন করছেন।
তার এই পরিস্থিতিতে আমি ১৪ সেপ্টেম্বর আমার ফেসবুক আইডিতে মানবিক আবেদন জানিয়ে পোস্ট দিই। ওই পোস্ট দেখে আমেরিকা প্রবাসী মাইনুল হাসান শাহীন আমার কাছে ৫০ হাজার টাকা পাঠিয়েছেন। ওই টাকা আমি মোহনগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এস এম সারোয়ার খোকন, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান চয়ন ও সাংবাদিক সাইফুল আরিফ জুয়েলের উপস্থিতিতে ফজর রহমানের হাতে ওই টাকা হস্তান্তর করেছি।
মোহনগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এস এম সারোয়ার খোকন বলেন, এমদাদুল ইসলাম খোকনের ফেসবুক পোস্টের মানবিক আবেদনে সাড়া দিয়ে প্রবাসী মাইনুল হাসান শাহীন মানবিকতার এক অনন্য নজির স্থাপন করেছেন।
আহত অটোরিকশা চালক ফজর রহমান জানান, দুর্ঘটনার পর আয় রোজগার বন্ধ হয়ে গেলে আমার স্ত্রী গৃহপরিচারিকার কাজ করে দুমুঠো খাবার যোগান দিয়ে আসছে। টাকার অভাবে যখন চিকিৎসা বন্ধ হয়ে যাচ্ছিল ঠিক ওই সময়ে আমেরিকা থেকে একজন ভালো মনের মানুষ এমদাদ ভাইয়ের কাছে আমার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা পাঠিয়েছেন। ওই টাকা আমি হাতে পেয়েছি। আজ আমার দুশ্চিন্তার অবসান হলো।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..