শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

গোলাপগঞ্জের ভাদেশ্বরে পবিত্র ঈদে মীলাদুন্নবী (সাঃ) পালিত

রিমন আহমদ সিলেট জেলা প্রতিনিধি:-
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩
 ভাদেশ্বর হাফিজিয়া দাখিল মাদ্রাসায় মোবারক র‍্যালি ও পবিত্র ঈদে মীলাদুন্নবী (সাঃ) উদযাপিত।
বিশ্ব মানবতার মুক্তির দিশারী , নিখিল বিশ্বের মহান নিয়ামত রাহমাতুল্লিল আলামিন, ১২ ই রবিউল আউয়াল মহানবী হযরত মুহাম্মদ (সঃ) এর শুভাগমন উপলক্ষে ভাদেশ্বর হাফিজিয়া দাখিল মাদরাসায় মীলাদুন্নবী (সাঃ) ও মোবারক র‍্যালি সম্পন্ন হয়।
২৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) মহানবী (সঃ)-এর শানে রচিত কালজয়ী নানা কশিদা নাতে রাসূল কবিতার শ্নোক অঙ্কিত, নানা রঙের ফেস্টুন ও প্ল্যাকার্ড র‍্যালিতে শোভাবর্ধন করে। র‍্যালিটি ভাদেশ্বর ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মাদ্রাসায় গিয়ে মিলিত হয়।
হাফিজ মাওঃ শরীফ উদ্দীন ও হাফিজ মুহাম্মদ তুফায়েলের সঞ্চালনায়, অত্র মাদ্রাসার সুপার মাওঃ আব্দুস সোবহানে সভাপতিত্ত্বে পবিত্র মিলাদুন্নবী (সঃ) উদযাপন উপলক্ষে প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।
উল্লেখ্য যে, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)প্রায় ১৪৪৫ বছর আগে এই দিনে আরবের মরু প্রান্তরে মা আমিনার কোলে আলোকিত করে পৃথিবির বুকে জন্ম নিয়েছিলেন বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ),
আইয়ামে জাহেলিয়াতের অন্ধকার দূর করে রাহমাতুল্লিল আলামিন এই পৃথিবির রহমত রুপে আগমন করলেন, মহানবী হযরত মুহাম্মদ (সঃ) অন্ধকার দূর করে ইসলামের আলোয় আলোকিত করেছেন, শান্তির ধর্ম ইসলাম। তাঁর আবির্ভাব এবং ইসলামের শান্তির লালিত বাণীর প্রচার সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করে। মহানবী (সাঃ) দীর্ঘ ২৩ বছর ইসলামের বার্তা প্রচার করে ৪০ বছর বয়সে নবুয়াত লাভ করে ৬৩ বছর বয়সে পরলোক গমন করেন।
সারা আরব বিশ্ব যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে গিয়েছিল, তখন মহান আল্লাহ পাক তাঁর পেয়ারা হাবিব বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)-কে বিশ্বজগতের রহমতস্বরূপে পাঠিয়েছিলেন
বিশ্ববাসীকে সততা, মুক্তি ও শান্তির পথে আহ্বান জানান। সব ধরনের কুসংস্কার, গোঁড়ামি, অন্যায়, অবিচার ও দাসত্বের শৃঙ্খল ভেঙে মানবসত্তার চিরমুক্তির বার্তা বহন করে ইসলাম কায়েম করেছিলেন হযরত মুহাম্মদ (সাঃ)।
এসময় উপস্থিত ছিলেন, ভাদেশ্বর হাফিজিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সহ সভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, সদস্য মাহবুবুর রহমান উনু, ছাতিক আহমদ, জেনারেল কমিটির সদস্য ছয়ফুল আহমদ লাল, ভারপ্রাপ্ত, প্রধান শিক্ষক হাফিজ মাওঃ রজব আলী ,সহ- সুপার মাওঃ গোলাম শাহ আলী , অত্র মাদ্রাসার শিক্ষক হাফিজ মাওলানা আব্দুল বাছিত , হাফিজ মাওলানা সাহাব উদ্দিন, মাওঃ শিব্বির আহমদ, হাফিজ মাওঃ আশরাফ হোসাইন খান, হাফিজ মাওঃ সেলিম আহমদ, হাফিজ মাও ফখরুল, হাফিজ শাহনুর আহমদ, হাফিজ শরফ উদ্দীন, হাফিজ আবু তাহের,হাফিজ হাসান আহমদ নাঈম আহমদ, সাইফুল ইসলাম এবং মাদ্রাসার সাবেক ও বর্তমান ছাত্র সহ বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামিযে ইসলামিয়ার সকল নেত্রিবৃন্দগন।
অনুষ্টান শেষে বিশেষ মোনাজাত করেন দক্ষিনভাগ জামে মসজিদের ইমাম ও খতিব মাওঃ সৈয়দ রাকিব আল হেলালী।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..