শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
প্রাথমিক থেকে কলেজ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। আজ ফেসবুকে ঘোষণা দিয়ে যা বললেন ড. বেনজীর আহমেদ প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ার লাহুড়িয়া পুলিশের অভিযানে ১২ কেজি গাঁজা ও ১টি প্রাইভেটকারসহ ২ মাদক কারবারি গ্রেফতার। ঈদগাঁও ইউনিয়ন নির্বাচন: ৩ প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে কে এগিয়ে!  সুন্দরবনের ফাঁদ সহ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০

গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

আরাফাত হোসেনঃ
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩

বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে ঢাকার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের অংশগ্রহনে ৫ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০ টায় প্রেস কাউন্সিল মিলনায়তনে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকারের সভাপতিত্বে গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম।বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিক মনজুরুল হাসান বুলবুল। এই দিন রাজধানী ঢাকার ৬০ জন সাংবাদিকদের নিয়ে কর্মশালা হয়।সারাদিন কর্মশালা শেষে ৬০ জন সাংবাদিকদের হাতে প্রেস কাউন্সিল প্রশিক্ষন সনদ তুলে দেন। এই সময় কর্মশালা পরিচালনা করেন প্রেস কাউন্সিল সুপারিন্টেন্ডেন্ট মোঃ সাখাওয়াত হোসেন।

এই সময় প্রধান অতিথি বিচারপতি নিজামুল হক নাসিম বলেন বঙ্গবন্ধু ১৯৭৪ সালে আইন পাশ করে ১৯৭৯ সালের ১৮ আগস্ট প্রতিষ্ঠা করেন।তখন বঙ্গবন্ধু এটা করেছেন দেশের সংবাদপত্র, সাংবাদিকদের আচরন, নিয়মনীতি মানার জন্য প্রতিষ্ঠা করেন।বাংলাদেশে একমাত্র সাংবাদিক বান্ধব, সংবাদ জনপ্রিয় মানুষ ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের সংবাদ পত্র ও সাংবাদিকদের মান উন্নয়ন সাংবাদিকদের স্বাধীনতা নিশ্চিতে বঙ্গবন্ধু কাজ করেছেন।

তিনি আরো বলেন বাংলাদেশ প্রেস কাউন্সিল সংবাদপত্র ও সাংবাদিকদের জন্য কাজ করছে করে যাবে।প্রেস কাউন্সিলে বিচারপতির নেতৃত্বে ৯ জন গভনিং বডির সদস্যকে নিয়ে কাজ করা হচ্ছে। বর্তমানে দেশে পত্রিকা যে পরিমান বাড়ছে এটা নিয়ন্ত্রণে প্রেস কাউন্সিল কাজ করছে।তাই সকলে প্রেস কাউন্সিলের নীতিমালা ও আচরণবিধি মেনে সাংবাদিকতা করবেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..