রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
বাগেরহাটের শরণখোলায় গলায় ওড়না পেঁচিয়ে প্রবাসীর স্ত্রীরির আত্মহত্যা সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা  সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১   বাগেরহাটের রামপালে লায়ন ড.শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজন ৫০০ রোগী বাছাই লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ  নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার বাগেরহাট জেলার ফকিরহাটে দাঁড়িয়ে থাকা পিকাপ ভ্যান এর পেছনে ট্রাকের ধাক্কায় নি*হত ১ জোবিঅ সোনারগাঁও এর উদ্যোগে অবৈধ তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজ চলমান । বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড বাগেরহাটের রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে আলী সরদার নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার

জঙ্গি-সন্ত্রাসীদের নিকট র‍্যাব হচ্ছে আতঙ্ক : মহাপরিচালক

রিমন আহমদ( সিলেট জেলা বিশেষ প্রতিনিধি
  • আপলোডের সময় : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, বাংলাদেশ সরকারের নির্দেশনায় জঙ্গি, সন্ত্রাসবাদ ও মাদক নির্মূলে কাজ করে যাচ্ছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। আইনশৃঙ্খলা রক্ষায় দেশের অতন্ত্র প্রহরী হয়ে র‍্যাব অবিরাম কাজ করেছে।
সিলেটে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-৯) এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩১ অক্টোবর ২০২২ইং সোমবার দুপুর ১২:৩০ মিনিটের সময় র‍্যাব-৯ এর সদর দপ্তরে সিলেটে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এবং নিবন্ধিত নিউজ পোর্টালের সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে র‍্যাব ডিজি এসব কথা বলেেছেন।

তিনি আরও বলেন- সততা ও নিষ্ঠার সাথে কাজ করে মানুষের আস্থা অর্জন ও জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছে র‍্যাব। ২০০৫ সালের সেপ্টেম্বরে প্রতিষ্ঠার পর থেকে র‍্যাব-৯ এর যেসকল সদস্য দেশের তরে কাজ করে জীবন বিলিয়ে দিয়েছেন তাদের আত্মার মাগফিরাত কমনা এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমাবেদনা জ্ঞাপন জানান।
এম খুরশীদ হোসেন বলেন, আইনশৃঙ্খলার রক্ষায় নিয়োজিত থাকার পাশাপাশি র্যাপিড একশন ব্যাটালিয়ান (র‍্যাব-৯) সকল দুর্যোগ কালে মানুষের পাশে দাঁড়িয়েছে। বিগত বন্যায় অসহায় মানুষের মুখে খাবার তুলে দেওয়াসহ নানা সহায়তা প্রদান করেছে র‍্যাব-৯। এছাড়াও বিভিন্ন সময় মেডিক্যাল ক্যাম্প গঠন করে স্বাস্থ্যসেবা প্রদান, এতিমদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করে তাদের মুখে হাসি ফুটানোসহ নানা সমাজসেবামূলক কর্মকাণ্ড র‍্যাব-৯ পরিচালনা করছে। আগামীতেও এসকল কর্মকাণ্ড অব্যাহত রাখবে থাকবে।
মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‍্যাবের মহাপরিচালক বলেন, যুক্তরাষ্ট্রের দেওয়া নিষেধাজ্ঞায় র‍্যাবে যেসব সংস্কারের কথা বলা হয়েছে, তার দায়িত্ব সরকারের। যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে সব অভিযোগের জবাব দেওয়া হয়েছে। সরকার বিষয়টি নিয়ে কাজ করছে। সংস্থার কেউ আইনবিরোধী কাজ করলে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

র‍্যাবের মহাপরিচালক বলেন, সংস্থায় কেউ যদি অপরাধ করে সংস্থার নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। নিষেধাজ্ঞায় নাম থাকা ৭৬ জনের তালিকা অনুসারে তদন্ত করা হয়েছে। যথাযথ কর্তৃপক্ষের কাছে তদন্ত রিপোর্ট জমা দেয়া হয়েছে।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বান্দরবনের গহীন পাহাড়ে সন্ত্রাসবিরোধী অভিযান এখনও চলমান রয়েছে। গহীন অরণ্যে শুধু নয়, জঙ্গি-সন্ত্রাসীরা যেখানেই থাকুক না কেন সেখানেই অভিযান পরিচালনা করবে র‍্যাব। জঙ্গি-সন্ত্রাসীদের নিকট র‍্যাব হবে আতঙ্ক।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..