রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন
শিরোনামঃ
বাগেরহাটের শরণখোলায় গলায় ওড়না পেঁচিয়ে প্রবাসীর স্ত্রীরির আত্মহত্যা সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা  সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১   বাগেরহাটের রামপালে লায়ন ড.শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজন ৫০০ রোগী বাছাই লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ  নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার বাগেরহাট জেলার ফকিরহাটে দাঁড়িয়ে থাকা পিকাপ ভ্যান এর পেছনে ট্রাকের ধাক্কায় নি*হত ১ জোবিঅ সোনারগাঁও এর উদ্যোগে অবৈধ তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজ চলমান । বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড বাগেরহাটের রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে আলী সরদার নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রাণে বাঁচতে চায় দশম শ্রেণির ছাত্রী ফারজানা বিক্তবানদের সহযোগীতা আবেদন।

এস.এম.রকিবুল হাসান
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

মাগুরা মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের পানিঘাটা গ্রামের দিনমজুর মিজানুর রহমানের মেয়ে মোছা:ফারজানা রহমান ও নহাটা গার্লস স্কুল এন্ড আইডিয়াল কলেজের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণির একজন মেধাবী ছাত্রী। করোনাকালের শুরুর দিকে হঠাৎ মেয়েটির গলা দিয়ে শ্বাসকষ্টজনিত সমস্যায় কাশির সাথে রক্ত বের হতে থাকে। আকষ্মিক এধরণের সমস্যায় পরিবারের ওপর দুশ্চিন্তার পাহাড় চাপা পড়ার উপক্রম হয়।

বন্ধু, স্বজন, শুভাকাঙ্ক্ষী, এলাকাবাসীর সহযোগিতা এবং নিজেদের শেষ সম্বল সামান্য জমি বিক্রি করে দেশের প্রায় সব নামকরা হাসপাতালে প্রায় দু’বছর যাবৎ চিকিৎসা নিতে গিয়ে একেবারে নিঃস্ব প্রায় পরিবারটি। বাংলাদেশের নামি-দামি সব হাসপাতাল ঘুরে সুচিকিৎসা পায়নি ফারজানা। কিন্তু সম্ভাবনাময় মেধাবী ছাত্রী ফারজানা, যে কিনা নিজেই একদিন চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখে। বেঁচে থাকার আকুতি এবং জীবনে বড় কিছু হওয়ার তীব্র আকাঙ্ক্ষা তাকে সবসময় তাড়িত করে। সে আশায় বুক বেঁধে এশিয়া মহাদেশের সুচিকিৎসার রাজধানী খ্যাত ভারতের চেন্নাইয়ের (CMC- ক্রিস্টিয়ান মেডিকেল কলেজ হাসপাতাল) ভেলরে জীবন বাঁচাতে চিকিৎসা নিতে বাবার সাথে পাড়ি জমায় ফারজানা।

মহান আল্লাহর অশেষ কৃপায় রোগ নির্ণয় করতে সক্ষম হয় CMC হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসক মন্ডলী। ফুসফুসের কোন এক জায়গা দিয়ে রক্ত ক্ষরণ হয় ফারজানার। এজন্য তার ফুসফুসে অপারেশনের জন্য প্রয়োজন প্রায় এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা। যা তার দিনমজুর পিতার পক্ষে জোগাড় করা কোনভাবেই সম্ভব হচ্ছে না। এক্ষেত্রে ফারজানার জীবন বাঁচাতে দেশে এবং প্রবাসে থাকা মানবিক হৃদয়ের অধিকারী বিত্তবান এবং সামর্থবান মানুষদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া প্রয়োজন।

সাহায্য পাঠানোর মাধ্যমঃ

01797375328 বিকাশ ও নগদ, 017973753286 রকেট (ফারজানার মা)
এবং
ব্যাংক হিসাব নং ০১০০২৩১৩৮৯০৭০
লতিফা ইয়াসমিন (ফারজানার মা)
জনতা ব্যাংক লিমিটেড, নহাটা শাখা, মাগুরা।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..