শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান মুরাদনগর উপজেলায় ২’শত ফুট লম্বা বাশেঁ সাকোঁ দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করছে ২০ গ্রামের লক্ষাধীক মানুষ। নেত্রকোণায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় সিংড়া থানা পুলিশ কর্তৃক চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার- ২ বাউফলে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ  ঈদগাঁও উপজেলা নির্বাচনে ভোট যুদ্ধে ৪ হেভিওয়েট প্রার্থী।  লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ  ট্রাক ড্রাইভারকে খুন করে রড ছিনতাইয়ের ঘটনায়  আটক-৪

পাইকগাছার জনগুরুত্বপূর্ণ রাস্তার কাজে ঠিকাদারের তালবাহানা- ভোগান্তিতে রুগী’সহ এলাকাবাসী

এম জালাল উদ্দীন। পাইকগাছা প্রতিনিধি। 
  • আপলোডের সময় : রবিবার, ৫ মার্চ, ২০২৩

খুলনার পাইকগাছার জনগুরুত্বপূর্ণ রোড পৌরসদরের ৬নং ওয়ার্ডের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র এই রোডটি।পাইকগাছা উপজেলার প্রধান হসপিতালটিতে পৌরসভা’সহ ১০ ইউনিয়নের মানুষের চিকিৎসা নিতে আসতে দৈনন্দিন অন্যদিকে হসপিটালে প্রবেশ করার প্রধানতম রোড এটি, অ্যাম্বুলেন্স ও বড় ধরনের চার চাকার বাহন এই রোড ব্যতীত বিকল্পভাবে যাওয়া আসার কোনো ব্যবস্থা নেই বললে চলে। পাশাপাশি প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে আসা রুগি’সহ হাজার হাজার মানুষের চলাচল করতে হয় এই রাস্তা দিয়ে। উল্লেখ্য পাইকগাছা পৌরসভার  জিরোপয়েন্ট ও পুরাতন বাসস্ট্যান্ড সংলগ্ন  কালিবাড়ী হয়ে হাসপাতালের এই রোডটি কয়েক বছর ধরে ভেঙে যানবাহন চলাচলে প্রায় অনুপযোগী হয়ে পড়েছিলো। পরিশেষে হসপিটাল অভিমুখের প্রধান এই সড়কটি  সংস্কারের উদ্যোগ নিয়েছিলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কিন্তু বাস্তবতাতো অন্যরকম, রোডটি সংস্কারের পরিবর্তে বর্তমানে রুগী’সহ স্থানীয়দের পূর্বের থেকেও যেনো বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত। অত্র রাস্তাটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান প্রায় দুই মাস আগে কালিবাড়ি থেকে হাসপাতালে হয়ে ওয়াপদা পর্যন্ত রাস্তাটি খুড়ে রাস্তার ব্যবহৃত পুরানো ইট, খোয়া বানিয়ে শুধুমাত্র দু’পাশে হেজিং করে ফেলে রেখেছে। ফলে রাস্তা সংলগ্ন দু’পাশের অসংখ্য বসতবাড়ি ও  দোকানপাট গুলো প্রতিনিয়ত লাল ধুলায় ছেয়ে যাচ্ছে যা কি-না রীতিমতো বিরক্তিকর ও অসুস্থ হওয়ার জন্য যথেষ্ট।জানাযায় এসব বসতবাড়ি ও দোকানপাটের মালামাল পরিষ্কার করতে করতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে স্থানীয়দের।হসপিটাল সংলগ্ন খাবারের হোটেলগুলোর খাবারো রয়েছে স্বাস্থ্যঝুকির মধ্যে কেননা ইটেরগুড়ো মিশ্রিত লাল ধুলায় নষ্ট হচ্ছে বলে খোদ কিছু কিছু দোকানিদের অভিমত।

স্থানীয় ঔষধের দোকানদার নুরুল ইসলাম বলেন, বিগত দুই মাসের মত হবে রাস্তাটি খুড়ে পুরানো ইট ভেঙে রেখে দিয়ে রাস্তার দু’পাশের হেজিং দিয়েই লাপাত্তা হয়ে গেছে ঠিকাদারের লোকজন। সেই থেকে রাস্তার দু’পাশের বসতবাড়ি ও দোকানপাটে বসে বেচাকেনা করা আমাদের জন্য অসম্ভব হয়ে পড়েছে,ইটগুড়ার ধুলায় লাল হয়ে যাচ্ছে সবকিছু। আমরা মারাত্মক অসহ্য যন্ত্রণা ও স্বাস্থ্যঝুকির মধ্যে আছি যা থেকে পরিত্রাণের জোর দাবি জানাচ্ছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।
এ বিষয়য়ে উপজেলা প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান খান  বলেন, বাসস্ট্যান্ড কালিবাড়ি মৌড় হতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হয়ে প্রায় ওয়াপদা পর্যন্ত ৪৯ লাখ ৯৫ হাজার টাকা ব্যয়ে এক কিলোমিটার রাস্তার সংস্কারের কাজের জন্য গত বছর ঠিকাদার নিয়োগ প্রদান করা হয়েছিলো,সাতক্ষীরার পলাশপোল এলাকার মেসার্স জে এন্ড জে ইন্টারন্যাশনাল নামের ওই ঠিকাদারী প্রতিষ্ঠানকে। ওয়ার্ক অর্ডার প্রদান করা হয়েছিল ০৯/১০/২২ তারিখে এবং সিডিউল অনুযায়ী সংস্কার কাজ শেষ করার তারিখ ছিলো ০৬/০১/২৩। কিছু দিন কাজ করে চলে গেছে আর আসছে না আমরা তাদেরকে চিঠি দিয়েছি,এবং ফোন করলে ফোন ধরছে না,এজন্য আমরা এ প্রতিষ্ঠানের কাজটি ক্যানসিল করার জন্য এক্সএন বরাবর লিখিত পাঠিয়েছি, এবং পুনরায় হয়তো বা টেন্ডার দেওয়া লাগতে পারে। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন অত্র সংস্কারের কাজটি যাহাতে দ্রুত সমাপ্তি হয় তাহার জন্য বলে দেওয়া হবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..