সোমবার, ২৭ মে ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
গোপালগঞ্জে সাংবাদিক পুত্র হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে মানববন্ধন নির্বাচন পরবর্তী সহিংসতায় লোহাগড়ায় বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট গুরুতর আহত দু’জনকে ঢাকায় প্রেরণ বাগেরহাটের রামপালে পুলিশের পৃথক অভিযানে দুই মাদক কারবারি আটক ফটিকছড়ি সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ইউনিটির সভা অনুষ্ঠিত। রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত লোহাগড়া বাজারে দুটি মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরি, মোবাইলসহ অর্ধকোটি টাকার মালামাল চুরি  আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত এম পি আনারের দেহাংশ উদ্ধারে কসাই জিহাদকে রিমান্ডের আবেদন  মোংলা থানার ওসির অপসারনের দাবীতে বাগেরহাটে মানববন্ধন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩ তম সভাপতির দায়িত্বে জনাব মুহিউদ্দিন আহমদ।

নবাবগঞ্জে সেনা হেলিকপ্টার দুর্ঘটনায় আহত দুই পাইলট

স্টাফ রিপোর্টারঃ
  • আপলোডের সময় : বুধবার, ২৭ জুলাই, ২০২২

বাংলাদেশ সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ হেলিকপ্টার দুর্ঘটনার মুখে পড়েছে। ঢাকার নবাবগঞ্জ উপজেলায় জরুরি অবতরণের সময় তা দুর্ঘটনার শিকার হয়। এতে আহত হয়েছেন দুই পাইলট।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, আহত দুই পাইলট আশঙ্কামুক্ত। তাদের হেলকিপ্টারযোগে ঢাকার সিএমএইচে ভর্তি করানো হয়েছে।

বুধবার (২৭ জুলাই) দুপুর ১টা ৫ মিনিটের দিকে উপজেলার কৈলাইল ইউনিয়নের ভাঙ্গাভিটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন, লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল ও মেজর শামস।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বেলা সাড়ে ১২টার দিকে ভাঙ্গাভিটার ইছামতির নদীর দক্ষিণ পাড়ে একটি ধান ক্ষেতে হেলিকপ্টারটি পড়ে যায়। দ্রুত হেলিকপ্টার থেকে পাইলটদের উদ্ধার করা হয়। খবর পেয়ে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে যান। পরে আরেকটি হেলিকপ্টারে করে তাদের ঢাকায় নেওয়া হয়।

এ ব্যাপারে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মতিউর রহমান বলেন, হেলিকপ্টার দুর্ঘটনায় আহত দুই সেনা কর্মকর্তাকে ঢাকায় নেওয়া হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আর্মি এভিয়েশনের একটি BELL-206 হেলিকপ্টার নিয়মিত প্রশিক্ষণ ফ্লাইট পরিচালনার অংশ হিসেবে Emergency Landing Procedure অনুশীলন করার সময় যান্ত্রিক ত্রুটির কারণে আজ ২৭ জুলাই ২০২২ বুধবার দুপুর ঢাকার নবাবগঞ্জ উপজেলার একটি জলাশয়ে জরুরি অবতরণকালে দুর্ঘটনার কবলে পড়ে।

উভয় পাইলট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল এবং মেজর শামস এর শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত। তাদের হেলিকপ্টারে করে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল ও হেলিকপ্টারের নিরাপত্তার জন্য স্থানীয় পুলিশ সহায়তা দিচ্ছে। এছাড়াও পোস্তগোলা ও মাওয়া সেনানিবাস থেকে নিরাপত্তা ও উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..