বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট , নড়াইলে ধান ক্ষেতে প্রতিক্ষণ বিমান!  রাউজান থানায় সড়ক দূর্ঘটনায় বাঁশখালীর ২ হাফেজ ইমামের মৃ*ত্যু বাগেরহাটে অসহায় হত দরিদ্র মানুষের হাতে ঈদ উপহার তুলে দিলেন জনতার এমপি শেখ সারহান নাসের তন্ময় গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরায় ১৭ হাজার ১৪৪ পরিবারের মাঝে টিসিবি পণ্য বিতরণ আগামীকাল থেকে শুরু।

হাবিবুর রহমান পলাশ,সাতক্ষীরা প্রতিনিধি
  • আপলোডের সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২

সাতক্ষীরা জেলাব্যাপী স্বল্প আয়ের মানুষেরা রোববার থেকে অপেক্ষাকৃত কম মুল্যে টিসিবি’র পণ্য পাচ্ছেন। ৭৩,৭৯৭ জন কার্ডধারি এ সুবিধা পাবেন। শনিবার দুপুরে জেলা প্রশাসক হুমায়ুন কবির তার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।
জেলা প্রশাসক বলেন, বানিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে ও জেলা প্রশাসনের তত্বাবধানে রোববারসহ দু’বার হৃাসকৃত মুল্যে কার্ডধারিদের মাঝে টিসিবি’র পণ্য বিক্রি করা হবে। প্রথম পর্যায়ে ১লাখ ৫১ হাজার লিটার সয়াবিন তেল, ১শ’৫১ মে.টন চিনি ও ১ মে.টন ডাল বিক্রি করা হবে। এলক্ষ্যে জেলায় ৪৬ জন টিসিবি’র ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। প্রত্যেক ব্যক্তি ২ কেজি মসুরের ডাল,২কেজি চিনি ও ২লিটার সয়াবিন তেল পাবেন। প্রতি কেজি চিনির দাম নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা। ডালের কেজি নির্ধারণ করা হয়েছে ৬৫ টাকা এবং প্রতি লিটার সয়াবিনের দাম নির্ধারণ করা হয়েছে ১শ’ ১০ টাকা।
উপজেলাওয়ারী তথ্য দিয়ে জেলা প্রশাসক বলেন,সাতক্ষীরা সদর উপজেলা ও পৌরসভায় উপকারভোগীর সংখ্যা ১৭ হাজার ১৪৪জন। এখানে ডিলারের সংখ্যা ৯জন।
পৌরসভায় ২৬৯৪টি পরিবার, বল্লী ইউনিয়নে ৬০৮টি, লাবসা ইউনিয়নে ১২৬৮টি, ঘোনা ইউনিয়নে ৬৯৮টি, ভোমরা ইউনিয়নে ১১১৬টি, আলীপুর ইউনিয়নে ১১০০টি, আগরদাঁড়ী ইউনিয়নে ১৩০৯টি, শিবপুর ইউনিয়নে ৯০৪টি, বাঁশদহা ইউনিয়নে ৮৮৯টি, ঝাউডাঙ্গা ইউনিয়নে ১১২৪টি, বৈকারী ইউনিয়নে ৯৪৪টি, কুশখালী ইউনিয়নে ৯২০টি, ধুলিহর ইউনিয়নে ১৩০৯টি, ব্রহ্মরাজপুর ইউনিয়নে ১০৫৩টি ও ফিংড়ী ইউনিয়নে ১২০৮টি পরিবার হৃাসকৃত মুল্যে টিসিবি’র পণ্য পাবেন।
সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত সাংবাদিকরা ছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান,সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা প্রমুখ উপস্থিত ছিলেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..