শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন , ই-পেপার
শিরোনামঃ
মেয়র আতিকুল ইসলামকে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো আদেশ দিয়েছেন আদালত। গত ১৬ বছরে দেশের যা ক্ষতি হয়েছে তা ঠিক করতে অন্তত ১০ বছর সময় লাগবে-উপদেষ্টা আসিফ মাহমুদ ৪৩তম বিসিএসে ২ হাজার ৬৪ জনকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার ভোলায় একাধিক মামলার আসামি মহসিন আটক বিএনপি’র সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব শুভ উদ্বোধন করেন পাটকেলঘাটা কাঁচামালের আড়ৎ রায়েন্দা ফেরিঘাটের কাজের মান নিয়ে অভিযোগ এলাকাবাসীর। সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করেছে পুলিশ। সাভারে মিস্ত্রি থেকে পীর কাজী জাবের আল জাহাঙ্গীর, জানালেন গ্রামবাসী   আগামীতে বিএনপি জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় আসবে- হাফিজ ইব্রাহিম  সিলেট সুরমা নদীতে প্রতিমা বিসর্জন

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগের দাবিতে শিক্ষার্থী ও অভিভাবকদের মানববন্ধন

মোঃ রফিকুল ইসলাম, মোহনগঞ্জ,নেত্রকোণা:
  • আপলোডের সময় : শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪
 শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে (শেহাবি) অবিলম্বে ভিসি নিয়োগের দাবিতে নেত্রকোণায় মানববন্ধন করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।
 শুক্রবার (৪ অক্টোবর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নেত্রকোণা জেলা প্রেসক্লাবের সামনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন। নেত্রকোণার একজন কৃতী সন্তানকে ভিসি হিসেবে দেখতে চান মানববন্ধনে অংশগ্রহণকারীরা।
মানববন্ধন চলাকালে অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন- জেলা প্রেসক্লাবের সদস্য সচিব ম. কিবরিয়া চৌধুরী হেলিম, ডা. আবুল হোসেন এবং শিক্ষার্থীদের পক্ষে আল ইমরান, আজহারুল ইসলাম ও হাফসা আক্তার প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, এলাকাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল নেত্রকোণায় একটি সরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। অবশেষে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হলেও ভাটি বাংলার একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন যাবৎ ভিসির পদ শূন্য থাকায় শিক্ষার্থীদের লেখাপড়া চরমভাবে ব্যাহত হচ্ছে। তারা অবিলম্বে নেত্রকোণার যে কোনো একজন যোগ্য সন্তানকে ভিসি হিসাবে নিয়োগ দিয়ে একাডেমিক কার্যক্রমসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহলেন জন্য রাষ্ট্রপতির প্রতি জোর দাবি জানান।
উল্লেখ্য, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে মূল ফটকের নামফলকে শেখ হাসিনার নামটি মুছে ফেলা হয়। নতুন করে নেত্রকোণা বিশ্ববিদ্যালয় নামকরণ করেন শিক্ষার্থী ও স্থানীয়রা। বর্তমানে নেত্রকোণা বিশ্ববিদ্যালয় নামকরণের বিষয়টি কর্তৃপক্ষের বিবেচনাধীন বলে জানা গেছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..