শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন , ই-পেপার
শিরোনামঃ
মেয়র আতিকুল ইসলামকে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো আদেশ দিয়েছেন আদালত। গত ১৬ বছরে দেশের যা ক্ষতি হয়েছে তা ঠিক করতে অন্তত ১০ বছর সময় লাগবে-উপদেষ্টা আসিফ মাহমুদ ৪৩তম বিসিএসে ২ হাজার ৬৪ জনকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার ভোলায় একাধিক মামলার আসামি মহসিন আটক বিএনপি’র সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব শুভ উদ্বোধন করেন পাটকেলঘাটা কাঁচামালের আড়ৎ রায়েন্দা ফেরিঘাটের কাজের মান নিয়ে অভিযোগ এলাকাবাসীর। সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করেছে পুলিশ। সাভারে মিস্ত্রি থেকে পীর কাজী জাবের আল জাহাঙ্গীর, জানালেন গ্রামবাসী   আগামীতে বিএনপি জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় আসবে- হাফিজ ইব্রাহিম  সিলেট সুরমা নদীতে প্রতিমা বিসর্জন

দিঘলিয়ার নবগঙ্গা ডিগ্রী কলেজে সভাপতি পদ নিয়ে টানাটানি,এক মাসে দুজন সভাপতি

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

দিঘলিয়ার নবগঙ্গা ডিগ্রী কলেজে সভাপতি পদ নিয়ে টানাটানি,এক মাসে দুজন সভাপতি

এন পি নেতা মো: টিপু সুলতান ও মো: নজরুল ইসলাম কে নবগঙ্গা ডিগ্রি কলেজের  সভাপতি ও বিদ্যোৎসাহী পদ থেকে বাদ দিয়ে আওয়ামী লীগ নেতাদের সভাপতি ও বিদ্যোৎসাহী মনোনয়ন দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চিঠি।
ঘটনার বিবরনে জানা যায় যে,জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী বিধি মোতাবেক জনাব মো: টিপু সুলতানকে সভাপতি ও বি এন পি নেতা মো: নজরুল ইসলাম কে বিদ্যোৎসাহী মনোনয়ন দিয়ে কলেজ কতৃ্র্পক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয়ে এডহক কমিটি মনোনয়নের জন্য আবেদন করেন। নিয়ম ও বিধি অনুসরণ করে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গত ইংরেজি ১২/ ০৯/ ২০২৪ তারিখে উল্লেখিত ব্যক্তিদের সভাপতি ও বিদ্যোৎসাহী সদস্য মনোনয়ন দিয়ে কলেজের ই-মেইল এ চিঠি প্রদান করেন। সে মোতাবেক এডহক কমিটির পাঁচ সদস্য গত ইংরেজি ২১/০৯/২০২৪ তারিখে গভর্ণিং বডির প্রথম সভা ও অনুষ্ঠিত হয়।
কিন্তু হটাৎ করে জাতীয় বিশ্ববিদ্যালয় জনাব মো: টিপু সুলতানকে সভাপতি ও মো: নজরুল ইসলাম কে বিদ্যোৎসাহী পদ থেকে বাদ দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় আওয়ামী লীগ নেতা মো: রাশেদুজ্জামান রেজাকে সভাপতি ও আর এক আওয়ামী লীগ নেতা মো: আবুল হোসেনকে বিদ্যোৎসাহী মনোনয়ন দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় গত ইংরেজি ২৪/ ০৯/২০২৪ তারিখে আর একটি চিঠি প্রদান করেন। এখানে উল্লেখ্য যে মো: রাশেদুজ্জামান রেজার চাচা শেখ জাকির হোসেন(ওহিদুর শেখ)  দিঘলিয়া ইউনিয়নের কুমড়ী ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে এখন বহাল আছেন এবং বিদ্যোৎসাহী সদস্য মো: আবুল হোসেনের পিতা মো: ইঞ্জিল শেখ দিঘলিয়া ইউনিয়নের প্রভাবশালী আওয়ামী লীগ নেতা।
এই বিষয় টা নিয়ে এলাকায় নানা গুঞ্জন ও বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।
তাছাড়া মো: টিপু সুলতান লোহাগড়া উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি, বি আর ডি বির সাবেক চেয়ারম্যান এবং বর্তমানে উপজেলা বি এন পির সদস্য সচিব ও জেলা বি এন পির দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছে।তিনি বিগত ১৭ বছর যাবৎ বি এন পির রাজনীতি করার জন্য জীবনের ঝুঁকি নিয়ে অনেক হামলা- মামলার স্বীকার হয়েছেন। জনাব মো: টিপু সুলতান একজন সমাজ সেবক, শিক্ষানুরাগী ও একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ। এলাকাবাসী মনে করেন জনাব মো: টিপু সুলতানের নেতৃত্বে নবগঙ্গা ডিগ্রি কলেজ তার হারনো গৌরব ফিরে পাবে। জনাব মো: টিপু সুলতানের  সরকারি বিভিন্ন দপ্তরের সাথে সখ্যতা থাকার কারণে নবগঙ্গা ডিগ্রি কলেজের ব্যাপক উন্নয়ন হবে বলে সাধারণ জনগনও এলাকাবাসীর ধারনা।।
তাই কর্তৃপক্ষের কাছে লোহাগড়া উপজেলাবাসী জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক পুনরায় জনাব মো: টিপু সুলতানকে সভাপতি ও জনাব মো:নজরুল ইসলামকে বিদ্যোৎসাহী সদস্য হিসেবে বহাল রেখে কলেজের সার্বিক উন্নয়নে সুযোগ প্রদানের দাবী জানান।
তা নাহলে নবগঙ্গা ডিগ্রি কলেজ তার ঐতিহ্য ফিরিয়ে আনতে সক্ষম হবে না বলে বিশিষ্ট জনের অভিমত।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..