সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩২ অপরাহ্ন , ই-পেপার
শিরোনামঃ
সাংবাদিক মোজাম্মেল হক বাবু ও শ্যামল দত্তসহ চারজনকে আটক করেছে জনতা। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান চ্যালেঞ্জ- এবি পার্টি পাটকেলঘাটায় আবারও সাতক্ষীরা খুলনা মহাসড়ক অবরোধ। প্রধান উপদেষ্টা বলেন, পচা বাংলাদেশ থেকে তরতাজা বাংলাদেশ করে রেখে যাবো নড়াইলে  ট্রাক চাপায় নাতিসহ ৩ জন নিহত. আহত ১ ডিসি,পদে নিয়োগ বঞ্চিত অভিযোগ তুলে সচিবালয়ে হট্টগোল বাগেরহাটের রামপালে জাতীয়তাবাদী ছাত্রদলের শান্তি-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত নেত্রকোণায় ভারতীয় ২৭৪বস্তা চিনি জব্দ  উপটুয়াখালী মাদরাসা সুপারের পদত্যাগের দাবিতে ক্লাস বর্জনসহ ও মানববন্ধন   যুক্তরাষ্ট্রের টি-টেন লিগে, মাশরাফীসহ ৮ বাংলাদেশি ক্রিকেটার

শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেন সা’দত কলেজের শিক্ষার্থীরা

সরকারি সা'দত কলেজ প্রতিনিধি।
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪
সম্প্রীতি জুলাই – আগস্ট মাসে ঘটে যাওয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ হয় সাধারণ শিক্ষার্থীসহ অনেকেই। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সেই শহীদদের স্মরণে সরকারি সা’দত কলেজের শিক্ষার্থীবৃন্দ মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেন। মঙ্গলবার (১৩ আগষ্ট) সন্ধ্যা ৬.৩০ মিনিটে এই কার্যক্রম শুরু হয়। মোমবাতি প্রজ্বলন কর্মসূচির প্রথমে মোম হাতে র‍্যালি করেন সাধারণ শিক্ষার্থীরা। পরবর্তীতে তারা নীরবতা পালন ,জাতীয় সংগীত ও শপথ গ্রহণ করেন এবং শহীদদের স্মরণ করেন। উপস্থিত সকলকে শপথ পাঠ করান ইসলামী শিক্ষা ১ম বর্ষের (২০২২-২৩) শিক্ষার্থী আব্দুল্লাহ হিল কাফি নাহিদ। উক্ত অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে শহীদদের স্মরণে বক্তব্য রাখেন কিছু শিক্ষার্থী। এছাড়াও শিক্ষার্থীরা দিনব্যাপী কলেজ ক্যাম্পাসের দেয়াল ও  আঙ্গিনা সমূহ পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ করে।
হিসাববিজ্ঞান বিভাগ ৪র্থ বর্ষের (২০১৯-২০) শিক্ষার্থী মোঃ ইসমাইল হোসেন বলেন, আজ সকাল ১০:৩০ মিনিট থেকে আমরা সা’দত কলেজের সাধারণ শিক্ষার্থীরা দেয়াল পরিস্কারের কাজ করি এবং দেয়ালে গ্রাফিতি করার জন্য যা যা কার্যক্রম করা দরকার তার অনেক অংশ কাজ করি আরো অনেক কাজ বাকি তাই সকল শিক্ষার্থীদের আমাদের কাজ কে আরো সহজ এবং বেগবান করতে সকল কে আহবান করছি।
সমাজকর্ম বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোছা.জান্নাতুল ফেরদৌস হিয়া বলেন, আজ সকাল থেকে আমরা সকলের সহযোগিতায় আমাদের ক্যাম্পাসকে পরিষ্কার করার কাজ করি এবং সন্ধ্যায় সকলকে নিয়ে আলোর মিছিল করি, আমরা আমাদের কার্যক্রম গুলো ধারাবাহিক ভাবে করে যাচ্ছি । আমরা যেমন ঐক্য হয়ে স্বাধীনতা অর্জন করেছি তেমনই ঐক্য হয়ে সেই স্বাধীনতা ধরে রাখবো।
অর্থনীতি বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নারগিস আক্তার বলেন, স্বাধীনতা অর্জন করা যেমন কঠিন,রক্ষা করা তার চেয়েও বেশি কঠিন তবে যদি আমরা ঐক্যবদ্ধ ভাবে নিজ নিজ অবস্থান থেকে তা রক্ষা করি তাহলে তা সহজ হয়ে যাবে । শহীদদের স্মরণে আমাদের মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি সুষ্ঠ ভাবে সম্পূর্ণ হয় আগামী কর্মসূচি গুলো আমরা আমরা এভাবেই পালন করে যাবো ।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..