মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন , ই-পেপার
শিরোনামঃ
সাংবাদিক মোজাম্মেল হক বাবু ও শ্যামল দত্তসহ চারজনকে আটক করেছে জনতা। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান চ্যালেঞ্জ- এবি পার্টি পাটকেলঘাটায় আবারও সাতক্ষীরা খুলনা মহাসড়ক অবরোধ। প্রধান উপদেষ্টা বলেন, পচা বাংলাদেশ থেকে তরতাজা বাংলাদেশ করে রেখে যাবো নড়াইলে  ট্রাক চাপায় নাতিসহ ৩ জন নিহত. আহত ১ ডিসি,পদে নিয়োগ বঞ্চিত অভিযোগ তুলে সচিবালয়ে হট্টগোল বাগেরহাটের রামপালে জাতীয়তাবাদী ছাত্রদলের শান্তি-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত নেত্রকোণায় ভারতীয় ২৭৪বস্তা চিনি জব্দ  উপটুয়াখালী মাদরাসা সুপারের পদত্যাগের দাবিতে ক্লাস বর্জনসহ ও মানববন্ধন   যুক্তরাষ্ট্রের টি-টেন লিগে, মাশরাফীসহ ৮ বাংলাদেশি ক্রিকেটার

সরকারি সা’দত কলেজে শহীদদের স্মরণে পুষ্প অর্পণ ও পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি অনুষ্ঠিত

সরকারি সা'দত কলেজ প্রতিনিধি।
  • আপলোডের সময় : সোমবার, ১২ আগস্ট, ২০২৪
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে সদ্য বিদায়ী সরকার পদত্যাগের পরপরই শুরু হয় রাষ্ট্র মেরামতের কাজ। সেইসাথে শিক্ষার্থীরাও তাদের স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করে। সেই ধারাবাহিকতায় সরকারি সা’দত কলেজের শিক্ষার্থীরা নিজ কলেজ ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্নতার উদ্যোগ নেন। সোমবার (১২ আগস্ট) সকাল ১০ ঘটিকা হতে এ কার্যক্রম শুরু হয়। এতে উপস্থিত ছিল সরকারি সা’দত কলেজের অধ্যক্ষ প্রফেসর সুব্রত নন্দী, শিক্ষক পরিষদ সম্পাদক জনাব মোঃ মোস্তাফিজুর রহমান, সাধারণ শিক্ষার্থীবৃন্দ , বিএনসিসি – রেড ক্রিসেন্ট – বাঁধনসহ বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দ।
আজকের কার্যক্রমের প্রথমেই ছিল ক্যাম্পাসের সকল দেয়াল হতে পোস্টার এবং ফেস্টুন সরানো, ক্যাম্পাসের আঙ্গিনা পরিষ্কার করা, দেয়াল পরিষ্কার করা এবং ২০২৪ এ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সকল শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্প অর্পণ। শুরুতেই সরকারি সাদাত কলেজ কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের স্মরণে পুষ্প অর্পণ করা হয়। পরবর্তীতে কলেজের ০১ (এক) নং গেটের পাশের দেয়াল এর পোস্টার সমূহ সরিয়ে দেয়াল পরিষ্কার করা হয়। এরপর শহীদ মিনার, ছাত্র-ছাত্রী হল এবং বাঁধন অফিস সংলগ্ন রাস্তাসহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় পরিষ্কার পরিচ্ছন্নতা করেন। পরবর্তীতে শিক্ষার্থীরা অধ্যক্ষের সাথে সাক্ষাৎ করেন। গত ০৭ (সাত) আগস্ট অধ্যক্ষের নিকট শিক্ষার্থীরা যেই ২৭ দফা দাবি পেশ করেছিল তা পূরণের রোড ম্যাপ, বিভিন্ন কার্যক্রম সম্পর্কে ধারণা এবং বাস্তবায়নের ব্যাপারে আলোচনা করেন। সরকারি সা’দত কলেজের অধ্যক্ষ পূর্বেই দাবিগুলোর সাথে একমত পোষণ করেছিলো।
ইসলামিক শিক্ষা বিভাগের ১ম বর্ষের (২০২২-২৩) শিক্ষার্থী আব্দুল্লাহ হিল কাফি নাহিদ বলেন, আমরা আমাদের কলেজ শান্তিময় এবং সুশৃঙ্খল রাখতে নিজেরা সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করে যাবো। কোনো অন্যায় অবিচারকে সা’দত কলেজের মাটিতে জায়গা দেওয়া হবে না। আমরা ছাত্র সমাজ ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো ইনশাআল্লাহ।
দর্শন বিভাগ ১ম বর্ষের (২০২২-২৩) শিক্ষার্থী মেহেদী হাসান নিশাত বলেন, আমাদের সকলের আত্মত্যাগে অর্জিত স্বাধীনতাকে কেউ যেনো প্রশ্নবিদ্ধ করতে না পারে এবং শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা সা’দত এর ছাত্র সমাজ সবসময়ই কাজ করে যাবো। স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কঠিন। তাই এই কঠিন কাজটি আমাদের সকলকে সাথে নিয়ে কাঁধে কাঁধ রেখে করতে হবে, আমরা করবোও ইনশাআল্লাহ।
সমাজকর্ম বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোছা. জান্নাতুল ফেরদৌস হিয়া বলেন, এখন থেকে আমরা সকল বিভাগের শিক্ষার্থীরা মিলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাবো, ক্যাম্পাসের বিভিন্ন সমস্যা সমাধানে সবাই এগিয়ে আসবো । খুব শীঘ্রই আমরা নিজেদের ক্যাম্পাস সুন্দর এবং সুগঠিত করে তুলব,ইনশাআল্লাহ।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..