রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাগেরহাটের শরণখোলায় গলায় ওড়না পেঁচিয়ে প্রবাসীর স্ত্রীরির আত্মহত্যা সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা  সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১   বাগেরহাটের রামপালে লায়ন ড.শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজন ৫০০ রোগী বাছাই লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ  নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার বাগেরহাট জেলার ফকিরহাটে দাঁড়িয়ে থাকা পিকাপ ভ্যান এর পেছনে ট্রাকের ধাক্কায় নি*হত ১ জোবিঅ সোনারগাঁও এর উদ্যোগে অবৈধ তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজ চলমান । বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড বাগেরহাটের রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে আলী সরদার নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার

লোহাগড়ায় নবগঙ্গা ডিগ্রী কলেজের দূর্নীতিবাজ সভাপতি রাশিদুল বাশার ডলারের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল

শরিফুজ্জামান স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : সোমবার, ৬ মে, ২০২৪

লোহাগড়ার নবগঙ্গা ডিগ্রী কলেজের দূর্নীতিবাজ সভাপতি রাশিদুল বাশার ডলারের ক্ষমতার অপব্যবহার, ম্যানেজিং কমিটির সদস্যদের সঙ্গে দূর্ব্যবহার, অর্থ আত্মসাৎসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে  সভাপতির অপসারণের দাবিতে সাধারণ শিক্ষার্থী,  অভিভাবক সদস্য এবং  ম্যানেজিং কমিটির সদস্যরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন। এ সময় বিক্ষোভকারীরা কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। বিক্ষোভের মুখে কলেজের  শিক্ষা কার্যক্রম বন্ধ হয়ে পড়ে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে ,  নড়াইলের লোহাগড়া উপজেলার নবগঙ্গা ডিগ্রী কলেজের সভাপতি রাশিদুল বাসার ডলারের ক্ষমতা অপব্যবহার, ম্যানেজিং কমিটির

সদস্যদের সঙ্গে দূর্ব্যবহার ও অভিভাবক সদস্যদের সাথে অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ এবং প্রতিকার চেয়ে সোমবার (৬ এপ্রিল)  সকাল ১১ টায় কলেজ প্রাঙ্গনে বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ মিছিল বের করে কলেজ প্রদক্ষিণ করে। পরে বিক্ষোভকারীরা দিঘলিয়া-কুমড়ি সড়ক অবরোধ করে। অবরোধ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে অন্যান্যের মধ্যে  বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পরিষদের সদস্য আশিকুর রহমান নান্টু, মোঃ আল মামুন, অভিভাবক মিঠু শেখ,  রানা শেখ প্রমুখ।

সমাবেশ শেষে বিক্ষুব্ধ ছাত্রছাত্রীরা কলেজের প্রধান ফটোকে তালা ঝুলিয়ে দেন এ সময় কলেজের সকল কার্যক্রম অচল হয়ে পড়ে।

অভিভাবক সদস্য এবং ছাত্র-ছাত্রীরা অভিযোগ করে বলেন, দ্বিতীয় মেয়াদে রাশিদুল বাশার ডলার সভাপতি হওয়ার পর থেকে কলেজে অনিয়ম-দুর্নীতি চরমে উঠেছে। বর্তমান সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো:মোস্তাফিজুর রহমান পরস্পর যোগসাজশে  কলেজের প্রতিষ্ঠাতা, দিঘলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিকদার মাহবুবুর রহমান ও শিক্ষক প্রতিনিধি নাজনীন নাহারের স্বাক্ষর জাল করে ইসলামী ব্যাংক দিঘলিয়া বাজার শাখা থেকে ২ লক্ষ ৭০ হাজার টাকা উত্তোলন করে সমুদয় টাকা আত্মসাৎ করেছেন। এছাড়া চলতি এইচএসসি পরীক্ষার্থীরা বকেয়া বেতন কমানোর জন্য সুপারিশ করলে সেই সুপারিশপত্র ছিড়ে ফেলে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন।

এ ব্যাপারে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি  রাশিদুল বাশার ডলারের সাথে মুঠোফোন (০১৭১৬৪৫৯৫৩৯) এবং (০১৭৪৮৯৯৫৩৫৯)  নম্বরে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..