বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ  নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার বাগেরহাট জেলার ফকিরহাটে দাঁড়িয়ে থাকা পিকাপ ভ্যান এর পেছনে ট্রাকের ধাক্কায় নি*হত ১ জোবিঅ সোনারগাঁও এর উদ্যোগে অবৈধ তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজ চলমান । বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড বাগেরহাটের রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে আলী সরদার নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার লোহাগড়ায় বিয়ের ৫ মাস না পেরোতেই দূর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক খুন সাভারে তিনশত পিছ ইয়াবাসহ যুবলীগ নেতা গ্রেফতার নড়াইলে মোটরসাইকেল কিনে না দেওয়ায় কিশোরের আত্মহত্যা সাতক্ষীরায় তেলজাতীয় ফসলের উৎপাদন সেরা ৫ জন কৃষকে পুরস্কার বিতরণ

লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা 

লিটন রেজা লোহাগড়া
  • আপলোডের সময় : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

 

নড়াইলের লোহাগড়া উপজেলায় স্কুল খোলার দ্বিতীয় দিনে তীব্র গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন।এ ঘটনার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে ওই স্কুল একদিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।
সোমবার বেলা পৌনে ১২টা দিকে উপজেলার ইতনা স্কুল এ্যান্ড কলেজে এ ঘটনা ঘটে বলে ইতনা স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ অনিন্দ্য সরকার জানিয়েছেন।
প্রচন্ড গরমে অসুস্থ শিক্ষার্থীরা হলো, ৭ম শ্রেণীর সাহারা, একই শ্রেণীর রেজোয়ান, ৮ম শ্রেণীর সিহাব, সোহাগ ও বায়োজিদ।
ওই স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তীব্র গরমের কারণে সকাল ১০টা থেকেই ইতনা স্কুল এ্যান্ড কলেজের অনেক শিক্ষার্থী অসুস্থ বোধ করছিল। বেলা ১২টা পর্যন্ত ৭ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র থেকে বিদ্যালয়ে চিকিৎসক এনে তাদের চিকিৎসা দেওয়া হয় এবং সুস্থ করা হয়।
স্থানীয় বাসিন্দা অশোক ঘোষ জানান “এক সপ্তাহ বন্ধের পর স্কুল খুলেছে। স্কুল খোলার দ্বিতীয় দিনে অতিরিক্ত গরমে ওই স্কুলের শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। ছাত্রছাত্রীরা গরমের কারণে লেখাপড়া করতে পারছে না। তিনি স্কুল-কলেজে মর্নিং শিফট চালুর দাবী জানান।
ইতনা স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ অনিন্দ্য সরকার বলেন , প্রচন্ড গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে স্হানীয় ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক এনে তাদের সুস্থ করে তাদেরকে বাড়ি পাঠানো হয়েছে।
তিনি আরও বলেন, এ ঘটনার পর লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে কথা বলে আজ (সোমবার) একদিনের জন্য শিক্ষা
প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে এবং কাল যথারীতি স্কুল খোলা থাকবে।
লোহাগড়া উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো: জহুরুল ইসলাম ঘটনার সত্যতা
নিশ্চিত করেছেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..