শনিবার, ০৪ মে ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রথম নারী মহাপরিচালক হলেন শিরীন পারভীন সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা 

উখিয়া সংবাদকর্মীকে “গুম ও খুনের হুমকি” ৪জনের বিরুদ্ধে থানায় জিডি

উখিয়া প্রতিনিধি কক্সবাজার
  • আপলোডের সময় : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪

কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউপির বালুখালী এলাকার একটি সিন্ডিকেটের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করার জেরে প্রতিনিয়ত খুন,গুম, হামলা, মিথ্যা মামলার হুমকি দিচ্ছেন চক্রটি।

গত শুক্রবার (১৯ জানুয়ারি-২৪) উখিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। হুমকীর শিকার হওয়া সংবাদকর্মী হলেন, তারেকুল রহমান। তিনি দৈনিক সংগ্রাম প্রতিদিন এর উখিয়া প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। তারেকুল পালংখালী ইউনিয়নের বালুখালী এলাকার মোঃ নুরুল আলম প্রকাশ নুরু মাষ্টারের ছেলে।

তারেকুল রহমান বলেন, আমি সংগ্রাম প্রতিদিন এর পাশাপাশি সীমান্ত বার্তায় কাজ করি। বিভিন্ন সময় অনলাইন পেইজে ও পত্রিকায় এলাকার চিহ্নিত অপরাধীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে আসছি। তার জন্য গত (১৯ জানুয়ারি) বিকাল ৪ঘটিকার সময় আমাকে রাস্তায় পেয়ে খুন, গুম, হামলা, মিথ্যা মামলায় জড়িয়ে দিবে বলে প্রকাশ্যে হুমকি দেন। যার কারণে আমি নিজের নিরাপত্তার কথা চিন্তা করে থানায় সাধারণ ডায়েরি (জিডি)যাহার নং ৮৭৩ লিপিবদ্ধ করি। হুমকী দাতা বিবাদীরা হলেন, পালংখালীর ২নং ওয়ার্ডের বালুখালীর পুরাতন রোহিঙ্গা মৃত আবু বক্করের পুত্র মাহমুদুল হক প্রঃ বার্মাইয়া মাহমুদুল্লাহ (৫০), তার পুত্র মোঃ হোছাইন ছোটন (২৮) ও ছৈয়দ নুরের পুত্র নুরুল আজাদ আশিক (৩২), ১ নং ওয়ার্ডের সাবেক দফদার সাহাব উদ্দিনের ছেলে একাম উদ্দিন (২৫)। জিডি সুত্রে জানা যায়, উক্ত বিবাদীগণ পালংখালী ইউনিয়নের বালুখালী পানবাজার সংলগ্ন ফ্রেন্ডশীপ হাসপাতালের সামনে তারেকুলকে দেখিতে পাইয়া কেন তাহাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করিয়াছে বলিয়া তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করিতে থাকে। তিনি বাঁধা নিষেধ করায় বিবাদীগণ ক্ষিপ্ত হইয়া আমার শার্টের কলার ধরিয়া টানা হেঁচড়া করে। তৎ সময়ে বিবাদীগণ হুমকি দিয়ে বলেন তাকে সময় সুযোগে খুন করিয়া লাশ গুম করিয়া ফেলিবে, মিথ্যা মামলায় জড়িত করিয়া হয়রানী করিবে সহ বিভিন্ন ধরনের অপরাধজনক ভয়ভীতি ও হুমকি প্রদান করে। জিডিতে আরো উল্লেখ করেন, বিবাদীগণ যে কোন মুহুর্তে তার জান ও মালের ক্ষয়ক্ষতিসহ মিথ্যা মামলায় জড়িত করিয়া হয়রানী করিতে পারে মর্মে আশংকা করিতেছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামিম হোসাইন বলেন, তারেকুল রহমান নামের এক সংবাদকর্মী থানায় জিডি করেছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..