সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিত্তিহীন – মাশরাফী কুকুরের দল তাকে একা পেয়ে কামড়ে ছিন্নভিন্ন করে ফেলে বাগেরহাটের শরণখোলায় গলায় ওড়না পেঁচিয়ে প্রবাসীর স্ত্রীরির আত্মহত্যা সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা  সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১   বাগেরহাটের রামপালে লায়ন ড.শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজন ৫০০ রোগী বাছাই লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ  নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার বাগেরহাট জেলার ফকিরহাটে দাঁড়িয়ে থাকা পিকাপ ভ্যান এর পেছনে ট্রাকের ধাক্কায় নি*হত ১ জোবিঅ সোনারগাঁও এর উদ্যোগে অবৈধ তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজ চলমান ।

নড়াইলের দু’টি আসনে ১২ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ 

মোশারফ হেসেন স্টাফ রিপোর্টার নড়াইল
  • আপলোডের সময় : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
 নড়াইল জেলায় দুইটি আসনে ১২ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এতে নড়াইল ১ আসনে ৬ জন এবং নড়াইল ২ আসনে রয়েছেন ৬ জন প্রার্থী।
সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী দুইটি আসনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন।
নড়াইল-১ আসনে ৬ জন প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী বিএম কবিরুল হক মুক্তি (নৌকা), তার স্ত্রী স্বতন্ত্র প্রার্থী চন্দনা হক (ঈগল), জাতীয় পার্টির মিল্টন মোল্যা (লাঙ্গল), জেলা ওয়ার্কার্স পাটির সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম (হাতুড়ি), তৃণমূল বিএনপির শ্যামল চৌধুরী (সোনালি আঁশ) ও জাতীয় পার্টি (মঞ্জু) শামীমা পারভীন ইয়াসমিন (বাইসাইকেল) প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
এদিকে নড়াইল -২ আসনে ৬ জন প্রার্থীদের মধ্যে- আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মাশরাফি বিন মোর্ত্তজা (নৌকা), বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির শেখ হাফিজুর রহমান (হাতুড়ি), এনপিপি’র মো. মনিরুল ইসলাম (আম), জাতীয় পার্টির খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ (লাঙ্গল), গণফ্রন্টের মো. লতিফুর রহমান (মাছ) এবং ইসলামী ঐক্যজোটের মো. মাহবুবুর রহমান (মিনার) প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
জেলা নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুটি আসনের মধ্যে নড়াইল-১ (কালিয়া- নড়াইল সদরের একাংশ) আসনে একটি পৌরসভা ও ১৯ টি ইউনিয়নের মোট ভোটার ২,৭৫,৪০৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১,৩৯,০১০ ও নারী ভোটার ১,৩৬,৩৯৩ জন।
অন্যদিকে,  নড়াইল-২ (লোহাগড়া- নড়াইল সদরের একাংশ) আসনে দুটি পৌরসভা ও ২০ টি ইউনিয়নের মোট ভোটার ৩,৬৫,৭২৯ জন।  এর মধ্যে ১,৮১,৯৯০ পুরুষ ভোটার ও ১,৮৩,৭৩৬ জন মহিলা ভোটার রয়েছেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..