শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রথম নারী মহাপরিচালক হলেন শিরীন পারভীন সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা 

খুলনা বিশ্ব এইডস দিবস পালিত

সবুজ খুলনা মহানগর  প্রতিনিধি 
  • আপলোডের সময় : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
 আজ (শুক্রবার) খুলনায় বিশ্ব এইডস দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে সকালে সিভিল সার্জনের সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনার ডেপুটি সিভিল সার্জন ডাঃ এসএম কামাল হোসেন।
অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ স্বপন কুমার হালদার, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শেখ সাদিয়া মনোয়ারা ঊষা, পুলিশ পরিদর্শক মোঃ এমরান হোসেনসহ বিভিন্ন এনজিও প্রতিনিধিরা বক্তৃতা করেন। এতে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ডাঃ সুদীপ্ত সরকার। সভা পরিচালনা করেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ।
অতিথিরা বলেন, এইডস একটি মরণব্যাধি। এইডস প্রতিরোধে জনসচেতনতাই বেশি জরুরি। নিজ নিজ ধর্মীয় অনুশাসন মেনে চললে এইডস প্রতিারোধ করা সম্ভব। বিভিন্ন কারণে একজন থেকে আর একজনের দেহে এইডস ছড়াতে পারে। বিশেষ করে চুলকাটার সেলুনগুলো সংক্রমণ হওয়ার বড় জায়গা। একজন মানুষও যেন এইচআইভি এইডসে আক্রান্ত না হয় সেদিকে নজর রাখা প্রয়োজন। সারাবিশে^ প্রায় চার কোটি মানুষ এইডস রোগে আক্রান্ত। সরকারের পাশাপাশি এইডস প্রতিরোধে বেসরকারি প্রতিষ্ঠানসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান অতিথিরা।
এর আগে সিভিল সার্জন কার্যালয়ের চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে চিকিৎসক, নার্সসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..