সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিত্তিহীন – মাশরাফী কুকুরের দল তাকে একা পেয়ে কামড়ে ছিন্নভিন্ন করে ফেলে বাগেরহাটের শরণখোলায় গলায় ওড়না পেঁচিয়ে প্রবাসীর স্ত্রীরির আত্মহত্যা সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা  সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১   বাগেরহাটের রামপালে লায়ন ড.শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজন ৫০০ রোগী বাছাই লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ  নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার বাগেরহাট জেলার ফকিরহাটে দাঁড়িয়ে থাকা পিকাপ ভ্যান এর পেছনে ট্রাকের ধাক্কায় নি*হত ১ জোবিঅ সোনারগাঁও এর উদ্যোগে অবৈধ তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজ চলমান ।

প্রধানমন্ত্রী খুলনায় আগমন উপলক্ষ্যে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার কর্তৃক নিরাপত্তা ডিউটিতে মোতায়েনকৃত অফিসার ও ফোর্সের ব্রিফিং অনুষ্ঠিত

সবুজ খুলনা মহানগর 
  • আপলোডের সময় : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  আজ ১২ নভেম্বর ২০২৩ খ্রিঃ, সকাল ১০:৩০ ঘটিকায় কেএমপি‘র বয়রা পুলিশ লাইন্স মাঠে আগামী ১৩ নভেম্বর, সোমবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনা এঁর খুলনায় আগমন উপলক্ষ্যে নিরাপত্তা ডিউটিতে মোতায়েনকৃত অফিসার ও ফোর্সের উদ্দেশ্যে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম মহোদয় দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
ব্রিফিং অনুষ্ঠানের শুরুতে ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মনিরা সুলতানা মাননীয় প্রধানমন্ত্রীর সফরকালীন সময়ে ট্রাফিক শৃঙ্খলা নিয়ন্ত্রণে করণীয়, বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) অতিঃ ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত জনাব রাশিদা বেগম, পিপিএম-সেবা ডিউটি পোস্টের ধরণ ও ডিউটি বণ্টন এবং ডেপুটি পুলিশ কমিশনার (লজিস্টিকস অ্যান্ড সাপ্লাই) অতিঃ ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত জনাব এম এম শাকিলুজ্জামান ও অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) জনাব সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা; নিরাপত্তা ডিউটির সামগ্রিক বিষয় সম্পর্কে আলোকপাত করেন।
ব্রিফিং অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে পুলিশ কমিলনার মহোদয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি ইতিহাসের মহানয়ক ও স্বাধীনতা যুদ্ধের মহান স্থপতি বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার শত্রু কতিপয় ঘাতকের নির্মম বুলেটের আঘাতে শহীদ বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে রুহের মাগফিরাত কামনা করেন। একই সাথে ১৯৭১ সালের ২৫ শে মার্চ স্বাধীনতার প্রথম প্রহরে মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধ যুদ্ধে শহীদ সকল পুলিশ সদস্যসহ ত্রিশ লক্ষ শহীদ মুক্তিযোদ্ধার আত্মত্যাগের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে আত্মার মাগফিরাত কামনা করেন এবং মহান মুক্তিযুদ্ধে সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোনের আত্মত্যাগকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।
তিনি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনা খুলনা আসার জন্য সদয় সম্মতি জ্ঞাপন করায় আমরা অত্যন্ত আনন্দিত। বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টা, বদান্যতা এবং দূরদর্শিতার কারণে পুলিশের সক্ষমতা বহুগুণে বৃদ্ধি পেয়েছে। জনবান্ধব স্মার্ট পুলিশিং বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাওয়ায় জন্য পুলিশ কমিশনার মহোদয় মাননীয় প্রধানমন্ত্রীর গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। নিরাপত্তা ডিউটিতে মোতায়েনকৃত অফিসার ও ফোর্সকে উদ্দেশ্যে করে পুলিশ কমিশনার মহোদয় মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা ডিউটিকালীন সময়ে করণীয় ও বর্জনীয় সম্পর্কে দিকনির্দেশনা প্রদান করেন। সুশৃঙ্খল বাহিনীর সদস্য হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা ডিউটিতে প্রত্যেককে শতভাগ স্বচ্ছতা, জবাবদিহিতা, পেশাদারিত্ব এবং দায়িত্বশীলতার সাথে ডিউটি পালন করার  জন্য নির্দেশ প্রদান করেন। সড়ক পথের পাশাপাশি নৌ পথের নিরাপত্তা নিশ্চিতকল্পে নৌ পুলিশকে ও সতর্কতার সাথে ডিউটি পালনের জন্য নির্দেশনা প্রদান করেন। সবশেষে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থাপনার মধ্যদিয়ে আগামীকালকের ডিউটি সম্পন্নের প্রত্যাশা জানিয়ে বক্তব্য সমাপ্ত করেন। বক্তব্য প্রদান শেষে পুলিশ কমিশনার মহোদয় নিরাপত্তা ডিউটিতে মোতায়েনকৃত অফিসার ফোর্সের সাথে কুশলাদি বিনিময় করেন এবং স্ব-স্ব ডিউটি পোস্টে সঠিকভাবে পালনের আহবান জানান।
এ সময় উপস্থিত ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) জনাব সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) জনাব মোঃ সাজিদ হোসেন; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) জনাব মোছাঃ তাসলিমা খাতুন-সহ ডেপুটি পুলিশ কমিশনার, অতিঃ ডেপুটি পুলিশ কমিশনার, সহকারি পুলিশ কমিশনার পদমর্যাদার কর্মকর্তাবৃন্দ এবং অন্যান্য পদমর্যাদার অফিসার ও ফোর্স।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..