শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
প্রাথমিক থেকে কলেজ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। আজ ফেসবুকে ঘোষণা দিয়ে যা বললেন ড. বেনজীর আহমেদ প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ার লাহুড়িয়া পুলিশের অভিযানে ১২ কেজি গাঁজা ও ১টি প্রাইভেটকারসহ ২ মাদক কারবারি গ্রেফতার। ঈদগাঁও ইউনিয়ন নির্বাচন: ৩ প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে কে এগিয়ে!  সুন্দরবনের ফাঁদ সহ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০

ক‍্যাডার বৈষম্য নিরসনে সা’দত কলেজে কর্মবিরতি”

মুসফিকুর রহমান, সা'দত কলেজ প্রতিনিধি:
  • আপলোডের সময় : সোমবার, ২ অক্টোবর, ২০২৩

“ক‍্যাডার বৈষম্য নিরসনে সা’দত কলেজে কর্মবিরতি”

মুসফিকুর রহমান, সা’দত কলেজ প্রতিনিধি:

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারি পদে পদোন্নতি, অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নতিকরণ, অর্জিত ছুটি প্রদান এবং ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নিয়োগ বিধি বাতিল, শিক্ষা ক্যাডার তফসিল ভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহার ও প্রয়োজনীয় পদ সৃজনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সকল ন্যায্যদাবি আদায়ের লক্ষ্যে ০২-১০-২০২৩ ইং রোজঃ সোমবার বিসিএস সাধারণ শিক্ষা সমিতির “সর্বাত্মক কর্মবিরতি ও আলোচনা সভা” পালন করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সরকারি সা’দত কলেজ ইউনিট।
উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার সরকারি সা’দত কলেজ ইউনিটের সম্মানিত সভাপতি ও অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর সুব্রত নন্দী, উপাধ‍্যক্ষ প্রফেসর সুলতান আহমেদ, সাংগঠনিক সচিব (ময়মনসিংহ অঞ্চল) জনাব কামরুজ্জামান চৌধুরী, কলেজ ইউনিট বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সম্পাদক সহযোগী অধ্যাপক আবেদ হাসান তালুকদার, বিভাগীয় প্রধানসহ অত্র কলেজের সকল বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তাবৃন্দ।
বক্তারা বলেন একটি বিশেষ ক্যাডার, ক্যাডার নিয়ম ভেঙ্গে বিসিএস শিক্ষকদের প্রাপ্য পদগুলো বেদখল করছে। এর ফলে সমন্বয়হীনতা তৈরি হচ্ছে। প্রত্যেকটি ক্যাডার সর্বোচ্চ গ্রেড পর্যন্ত পদোন্নতি হতে পারে। শুধু শিক্ষা ক্যাডারকে চতুর্থ গ্রেডের মধ্যে আটকিয়ে দেওয়া হয়েছে। সর্বশেষ মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছিলেন শিক্ষা ক্যাডারকে তৃতীয় গ্রেডে দেওয়ার জন্য। সেটিও আটকে দেয়। অন্য ক্যাডারদের পদোন্নতি যথাসময়ে হলেও শিক্ষা ক্যাডারদের জট বেধে যায়। এ দাবি দীর্ঘদিনের তাদের দাবি গুলো ক্যাডার নিয়ম অনুযায়ী ও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী। শিক্ষা ক্যাডাররা প্রায় প্রথম থেকে এ দাবিগুলো করে আসছে। তাই নিয়মতান্ত্রিকভাবে এবং ক্যাডার নিয়ম অনুযায়ী দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি পালন করেছি। আগামী ১০/১০/২০২৩ ইং তারিখের আগে কোন সুন্দর সুরাহা না হলে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ঘোষণা অনুযায়ী ১০,১১,১২ তারিখ আবারো কর্মবিরতি এবং নিয়মতান্ত্রিক ভাবে দাবি আদায়ের লক্ষ্যে সবাইকে আহ্বান করেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..