বুধবার, ০৮ মে ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
শিরোনামঃ
সিংড়ায় হজ্ব গমনে ইচ্ছুক হাজীদের সংবর্ধনা ও শুভেচ্ছা উপহার বিতরণ  কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন ও শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান লোহাগড়ায় নবগঙ্গা ডিগ্রী কলেজের দূর্নীতিবাজ সভাপতি রাশিদুল বাশার ডলারের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল লোহাগড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত  মিল্টন ব্লেড-ছুরি দিয়ে নিজেই অপারেশন করতেন, তথ্য জানালো ডিবি মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু।

ক‍্যাডার বৈষম্য নিরসনে সা’দত কলেজে কর্মবিরতি”

মুসফিকুর রহমান, সা'দত কলেজ প্রতিনিধি:
  • আপলোডের সময় : সোমবার, ২ অক্টোবর, ২০২৩

“ক‍্যাডার বৈষম্য নিরসনে সা’দত কলেজে কর্মবিরতি”

মুসফিকুর রহমান, সা’দত কলেজ প্রতিনিধি:

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারি পদে পদোন্নতি, অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নতিকরণ, অর্জিত ছুটি প্রদান এবং ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নিয়োগ বিধি বাতিল, শিক্ষা ক্যাডার তফসিল ভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহার ও প্রয়োজনীয় পদ সৃজনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সকল ন্যায্যদাবি আদায়ের লক্ষ্যে ০২-১০-২০২৩ ইং রোজঃ সোমবার বিসিএস সাধারণ শিক্ষা সমিতির “সর্বাত্মক কর্মবিরতি ও আলোচনা সভা” পালন করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সরকারি সা’দত কলেজ ইউনিট।
উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার সরকারি সা’দত কলেজ ইউনিটের সম্মানিত সভাপতি ও অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর সুব্রত নন্দী, উপাধ‍্যক্ষ প্রফেসর সুলতান আহমেদ, সাংগঠনিক সচিব (ময়মনসিংহ অঞ্চল) জনাব কামরুজ্জামান চৌধুরী, কলেজ ইউনিট বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সম্পাদক সহযোগী অধ্যাপক আবেদ হাসান তালুকদার, বিভাগীয় প্রধানসহ অত্র কলেজের সকল বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তাবৃন্দ।
বক্তারা বলেন একটি বিশেষ ক্যাডার, ক্যাডার নিয়ম ভেঙ্গে বিসিএস শিক্ষকদের প্রাপ্য পদগুলো বেদখল করছে। এর ফলে সমন্বয়হীনতা তৈরি হচ্ছে। প্রত্যেকটি ক্যাডার সর্বোচ্চ গ্রেড পর্যন্ত পদোন্নতি হতে পারে। শুধু শিক্ষা ক্যাডারকে চতুর্থ গ্রেডের মধ্যে আটকিয়ে দেওয়া হয়েছে। সর্বশেষ মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছিলেন শিক্ষা ক্যাডারকে তৃতীয় গ্রেডে দেওয়ার জন্য। সেটিও আটকে দেয়। অন্য ক্যাডারদের পদোন্নতি যথাসময়ে হলেও শিক্ষা ক্যাডারদের জট বেধে যায়। এ দাবি দীর্ঘদিনের তাদের দাবি গুলো ক্যাডার নিয়ম অনুযায়ী ও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী। শিক্ষা ক্যাডাররা প্রায় প্রথম থেকে এ দাবিগুলো করে আসছে। তাই নিয়মতান্ত্রিকভাবে এবং ক্যাডার নিয়ম অনুযায়ী দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি পালন করেছি। আগামী ১০/১০/২০২৩ ইং তারিখের আগে কোন সুন্দর সুরাহা না হলে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ঘোষণা অনুযায়ী ১০,১১,১২ তারিখ আবারো কর্মবিরতি এবং নিয়মতান্ত্রিক ভাবে দাবি আদায়ের লক্ষ্যে সবাইকে আহ্বান করেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..