শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা  সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১   বাগেরহাটের রামপালে লায়ন ড.শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজন ৫০০ রোগী বাছাই লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ  নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার বাগেরহাট জেলার ফকিরহাটে দাঁড়িয়ে থাকা পিকাপ ভ্যান এর পেছনে ট্রাকের ধাক্কায় নি*হত ১ জোবিঅ সোনারগাঁও এর উদ্যোগে অবৈধ তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজ চলমান । বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড বাগেরহাটের রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে আলী সরদার নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার লোহাগড়ায় বিয়ের ৫ মাস না পেরোতেই দূর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক খুন

কক্সবাজারে স্থাপিত হতে যাওয়া পাবলিক  বিশ্ববিদ্যালয়টি নবগঠিত ঈদগাঁও উপজেলায় স্থাপনের দাবি উঠেছে

আনাছুল হক - ঈদগাঁও প্রতিনিধি, কক্সবাজার।
  • আপলোডের সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
 দক্ষিণ চট্টগ্রামে হতে যাওয়া বহুল প্রতীক্ষিত বিশ্ববিদ্যালয়টি কোন জায়গায় হচ্ছে তা নিয়ে চলছে নানান গুঞ্জন । সরকারের পক্ষ থেকে দক্ষিণ চট্টগ্রামে বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগের কথা জানার পর থেকেই চলছে এই নিয়ে নানান তর্ক-বিতর্ক । এবার সরকারের পরিকল্পনার বিষয়ে একটি বার্তা দিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল । তিনি জানান- “কক্সবাজার জেলার জন্য একটি বিশ্ববিদ্যালয়ের নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা এবং এটাকেই মাথায় রেখে কাজ করছেন সংশ্লিষ্টরা”।
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি সমাবর্তন অনুষ্ঠান শেষে শনিবার (৩০ সেপ্টেম্বর) সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই তথ্য জানান তিনি।
এই ঘোষণার পর থেকেই বিশ্ববিদ্যালয়টি  কক্সবাজারের কোন এলাকায় স্থাপিত হবে তা নিয়ে  বিভিন্ন মহলে শুরু হয়েছে নানান আলোচনা সমালোচনা।
তবে কক্সবাজার নাগরিক আন্দোলনের নেতা ও সাংবাদিক এইচ.এম নজরুল ইসলাম সহ কক্সবাজারের সচেতন মহলের দাবি নতুন বিশ্ববিদ্যালয়টি কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলাতে স্থাপন করা হোক।
রবিবার ১ অক্টোবর দৈনিক আজকের কক্সবাজার বার্তা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক  ও কক্সবাজার নাগরিক আন্দোলন এর সদস্য সচিব   এইচ. এম. নজরুল ইসলাম এ নিয়ে একটি ফেইসবুক স্টাটাস দেন।
(স্টাটাসটি হুবহু তুলে ধরা হলো) –
 “কক্সবাজারেই হচ্ছে পাবলিক বিশ্ববিদ্যালয়!
আমার প্রস্তাব থাকবে পাবলিক বিশ্ববিদ্যালয়টি যেন নতুন উপজেলা ঈদগাঁওতে উপহার হিসেবে দেওয়া হয় প্রশাসনিক কাঠামো হোক বিকেন্দ্রীকরণ”।
ঈদগাঁও উপজেলার কৃতি সন্তান সিলেটের কানাইঘাট সহকারি জজ আদালতের সহকারী জজ  জনাব (মোঃ সোহেল উদ্দিন খোকন দৈনিক সংগ্রাম প্রতিদিন কে বলেন) –
টেকনাফ, কক্সবাজার হতে চট্টগ্রামের দূরত্ব  এবং নানা  আর্থ-সামাজিক ও ভৌগোলিক দিক বিবেচনায়  প্রস্তাবিত  বিশ্ববিদ্যালয়টি ঈদগাঁও উপজেলায় হওয়া অধিকতর যুক্তিযুক্ত… তাছাড়া বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য  যে  পারিপার্শ্বিক  পরিবেশ দরকার তা ঈদগাঁও উপজেলায় বিদ্যমান.”

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..