বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঈদগাঁও উপজেলা নির্বাচনে ভোট যুদ্ধে ৪ হেভিওয়েট প্রার্থী।  লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ  ট্রাক ড্রাইভারকে খুন করে রড ছিনতাইয়ের ঘটনায়  আটক-৪ পাইকগাছায় ভ্রাম্যমাণ আদালতে আইচক্রীম কারখানায় থেকে জরিমানা আদায় এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা, আহত ২০ রায়পুরে মেয়রের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী পঞ্চপল্লীতে দুই ভাইকে হত্যার প্রতিবাদে মধুখালীতে মানববন্ধন কর্মসূচি থেকে মহাসড়ক অবরোধ খুলনায় বৃষ্টির জন্য  খোলা আকাশের নিচে নামাজ আদায় বাগেরহাটে গভীর রাতে আগুনে লেগে ৬টি দোকান পুড়ে ছাই।,

মরহুম আলহাজ্ব উমেদ আলী সাহেবের ৪৫ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে আজ

স্টাফ রিপোর্টার শেখ সেলিম রেজা ::
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩

  গাজীপুর শ্রীপুর কেওয়া পূর্ব খণ্ড গ্রামের মরহুম আলহাজ্ব উমেদ আলী সাহেবের ৪৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১ জুন ২০২৩ ইং রোজ (বৃহস্পতিবার) আলহাজ্ব উমেদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতি এবং ৫ নং ওয়ার্ডের বারবার নির্বাচিত সফল কাউন্সিলর আলহাজ্ব রমিজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও এস এম আব্দুল আলীম সহকারী প্রধান শিক্ষক এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানটির আয়োজন করেন, মরহুমের উত্তরসূরী সুযোগ্য সন্তান আলহাজ্ব হযরত মাওলানা নুরুল হক সাহেব ও আলহাজ্ব উমেদ আলী মডেল একাডেমী এন্ড উচ্চ বিদ্যালয় এর কর্তৃপক্ষ।

মরহুম আলহাজ্ব উমেদ আলী সাহেবের বিষয়ে জানতে চাইলে, অনেক বক্তারা জানান ,তিনি ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার কান্দিপাড়া গ্রামে ১৮৬৮ সালে তিনি একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ,এবং তিনি ১৯৭৮ সালে মৃত্যুবরণ করেন । উনার মৃত্যুকালে বয়স হয়েছিল আনুমানিক ১১০ বছর, তিনি মৃত্যু কালে ৫ ছেলে দুই কন্যা সন্তান এবং অসংখ্য গুণাবলী রেখে যান ।এই বিষয়ে বক্তারা আরো জানান, তিনি একজন সৎ ও নিষ্ঠাবান সহজ সরল লোক ছিলেন । তারই ধারাবাহিকতাই মরহুমের মৃত্যুর পরে উনার সুযোগ্য সন্তান আলহাজ্ব হযরত মাওলানা নুরুল হক সাহেব, তিনি আলহাজ্ব উমেদ আলী মডেল একাডেমি এন্ড উচ্চ বিদ্যালয় নামে একটি প্রতিষ্ঠান শুরু করেন ২০১১ইং সালে।

উক্ত অনুষ্ঠানে আলোচনায় মরহুমের রুহের মাগফিরাত কামনার উদ্দেশ্যে বক্তব্য রাখেন, আলহাজ্ব হযরত মাওলানা নুরুল হক প্রতিষ্টাদাতা অএ প্রতিষ্ঠান, আলহাজ্ব রমিজ উদ্দিন আহমেদ বারবার নির্বাচিত কাউন্সিলর ৫ নং ওয়ার্ড শ্রীপুর পৌরসভা গাজীপুর, আলহাজ্ব আব্দুল বারেক, মোঃ হাদিউল ইসলাম বিদ্যুৎসাহী সদস্য অএ প্রতিষ্ঠান,আবু সাঈদ মাষ্টার প্রধান শিক্ষক আলহাজ্ব উমেদ আলী মডেল উচ্চ বিদ্যালয় , মোঃ তোফায়েল আহমেদ (রোকন) প্রধান শিক্ষক আলহাজ্ব উমেদ আলী মডেল একাডেমী, জাহাঙ্গীর আলম ইংরেজি শিক্ষক, উসমান গনিসহ আরও অনেকেই।

এই সময় অনুষ্ঠানের সভাপতি, আলহাজ্ব রমিজ উদ্দিন আহমেদ কাউন্সিলর বক্তব্যে তিনি বলেন, মরহুম আলহাজ্ব উমেদ আলী সাহেবের আত্মার মাগফেরাত কামনা করেন তিনি এবং দেশ ও জাতির জন্য কল্যাণ কামনা করেন আর অএ স্কুলের ছাত্রছাত্রীরা যেন সুশিক্ষায় শিক্ষিত হয়ে জীবন ও ভবিষ্যৎ উজ্জ্বল করতে পারেন বলে সকলের কাছে দোয়া চান তিনি।

 

এইসময় আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মোঃ ইসলাম উদ্দিন, মোঃ জাবের আহমেদ, মোঃ ফখরুল ইসলাম, আজিজুল হক, আতাউর মোল্লা সহ অএ প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকা ও ছাত্র/ছাত্রী অভিভাবক সহ আরো অনেকেই।

উক্ত অনুষ্ঠানের আলোচনা শেষে দুআ ও মুনাজাত পরিচালনা করেন, উকিল বাড়ি জামে মসজিদের ইমাম জাবের আহমেদ।পরে মিষ্টি বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..