শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
শিরোনামঃ
সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান মুরাদনগর উপজেলায় ২’শত ফুট লম্বা বাশেঁ সাকোঁ দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করছে ২০ গ্রামের লক্ষাধীক মানুষ। নেত্রকোণায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় সিংড়া থানা পুলিশ কর্তৃক চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার- ২ বাউফলে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ  ঈদগাঁও উপজেলা নির্বাচনে ভোট যুদ্ধে ৪ হেভিওয়েট প্রার্থী।  লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ 

চকরিয়া উচিতারবিলে গাছের বাগান রক্ষার্থে সদস্যদের সংবাদ সম্মেল

এম.এস.এ সোহেল আরমান,(ষ্টাফ রিপোর্টার) চট্টগ্রাম বিভাগ,
  • আপলোডের সময় : সোমবার, ১ মে, ২০২৩

কক্সবাজারের চকরিয়া উচিতারবিল সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির লিঃ এর সকল সদস্যদের রোপণ করা বাগানের গাছ বড় হওয়ার আগেই সন্ত্রাসীরা চুরি করে কেটে নিয়ে যাচ্ছে। সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করে ৩০ এপ্রিল বিকাল ৩ টায় উচিতারবিল বাগান এলাকায় সংবাদ সম্মেলন করেছেন সমিতির নেতৃবৃন্দ ও সকল সদস্যরা ।

সংবাদ সম্মেলনে তারা বলেন , উচিতারবিল সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ রেজি: নং ২২ ৬১ , বর্তমান সদস্য সংখ্যা প্রায় ১৫০০ জন । দীর্ঘ ২০ থেকে ২৫ বছর কাল পর্যন্ত নিঃস্ব, অসহায়, মুক্তিযোদ্ধা, সম্বলহীন, দরিদ্র, ভিক্ষুক সহ জনগোষ্ঠীর এই সংগঠন ।
সকল সদস্যরা উচিতারবিল নেড়া পাহাড় ও সমতল এলাকায় ৬৯৮.৪৮ একর জমিতে বিভিন্ন প্রজাতির গাছের বাগান সৃজন করে বসবাস করে আসছেন । ঐ জমিগুলো দীর্ঘ বৎসর আগে বনবিভাগ দাবি করেছিল এরপর জমিগুলো কাগজপত্র দেখে জানতে পারে যে ১ নং খতিয়ানের জমি হয়। পরে সরকারদলীয় রাজনৈতিক নেতৃবৃন্দের সহযোগিতায় উল্লেখিত জমিগুলো বরাদ্দ পাওয়ার জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করে সরকারের বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রেরণ করে । এবং ভূমি কর্মকর্তাদের
প্রতিবেদনও সমিতির পক্ষে রয়েছে । বর্তমান সময় পর্যন্ত বিভিন্ন প্রকার গাছপালা রোপন করে বসতি করে আসছেন সমিতির সদস্যরা ।
সদস্যদের দখলীয় জমিতে রুপন করা লক্ষ লক্ষ গাছের চারা একটু বড় হলেই সন্ত্রাসী ও চোরের দল কেটে অন্যত্রে বিক্রি করে দিচ্ছেন । ওই জমি গুলো বরাদ্দ পাওয়া এবং চোরের দলের হাত থেকে রাহে পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কামনা করেছেন সমতির সভাপতি নুরুল আলম ও সাধারণ সম্পাদক মোঃ আব্দু রশিদ সহ সকল সদস্যরা।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..