শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

সাভারে লাচ্ছা সেমাই কারখানায় ভোক্তা অধিকারের অভিযান

আকতার হোসেন, সাভার ( ঢাকা ) প্রতিনিধি
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
 সাভারে নোংরা পরিবেশে অবৈধভাবে লাচ্ছা সেমাই উৎপাদন করায় দুই কারখানায় অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুর ১২ টা থেকে বিকেল তিনটা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের  মধুমতি মডেল টাউনের ভিতর আল-মুসলিম লাচ্চা সেমাই ও বনগাঁও ইউনিয়নের বেরাইত এলাকার লেকসিটি হাউজিং এর ভিতরের নাসির ফুড কারখানায় এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকারের সহকারি পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, মধুমতি মডেল টাউনের ভিতরে আল-মুসলিম লাচ্চা সেমাই কারখানায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে দীর্ঘদিন ধরে লাচ্চা উৎপাদন করে আসছিল। খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে তাদের সতর্ক করা হয়।
এছাড়া সাভারের বনগাঁও ইউনিয়নের বেরাইতের লেকসিটি হাউজিং এর ভিতরে নাসির ফুড কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এসময় কাপড়ের রং মিশানো, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন করায় ১ লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে কারখানা সিলগালা করে ৪৮০ কেজি সেমাই পুড়িয়ে কেন তার বিরুদ্ধে মামলা দায়ের হবেনা এব্যাপারে কারন দর্শানোর নোটিশ করা হয়েছে।
এব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক আব্দুল জব্বার বলেন, এই দুটি কারখানা নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন করে আসছিল। এছাড়া একটি কারখানার কেন ধরনের বৈধ কাগজপত্র নেই। তাই তাদের দেড় লাখ টাকা জরিমানা আদায় করে একটি কারখানা সিলগালা করা হয়েছে ।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..