শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২০ অপরাহ্ন
শিরোনামঃ
প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ার লাহুড়িয়া পুলিশের অভিযানে ১২ কেজি গাঁজা ও ১টি প্রাইভেটকারসহ ২ মাদক কারবারি গ্রেফতার। ঈদগাঁও ইউনিয়ন নির্বাচন: ৩ প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে কে এগিয়ে!  সুন্দরবনের ফাঁদ সহ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০ মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী 

আইপি টিভি) সংবাদ প্রচার বন্ধের নির্দেশ দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

সংগ্রাম প্রতিদিন ডেস্ক ঃ
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩

(আইপি টিভি) সংবাদ প্রচার বন্ধের নির্দেশ দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

ইন্টারনেট প্রটোকল টেলিভিশনগুলোকে (আইপি টিভি) সংবাদ প্রচার বন্ধের নির্দেশ দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। আজ সোমবার মন্ত্রণালয়ের টিভি শাখা-২ এর এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়। এ নির্দেশ অমান্যকারী আইপি টিভির বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় জানায়, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৭ (সংশোধিত ২০২০)-এর ৪.৩ অনুচ্ছেদ অনুযায়ী আইপি টিভিগুলো কোনো ধরনের সংবাদ প্রচার করতে পারবে না। লক্ষ্য করা যাচ্ছে, কোনো কোনো নিবন্ধিত/অনিবন্ধিত আইপি টিভি ওই নীতিমালা লঙ্ঘন করে সংবাদ প্রচার করছে।

এর আগে আজ দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আইপি টিভি এবং ইউটিউব চ্যানেলে কোনো সংবাদ প্রচার করা যাবে না। আইপি টিভি ও ইউটিউবে সংবাদ প্রকাশ বন্ধে মন্ত্রণালয় শিগগিরই বিজ্ঞপ্তি জারি করবে বলেও জানিয়েছিলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ‘আইপি টিভি এবং ইউটিউব চ্যানেলে সংবাদ প্রচার করা নিয়ম বহির্ভূত। গণমাধ্যম নীতিমালা মন্ত্রিসভায় পাস হয়েছে। সেই আইন অনুযায়ী এগুলো সংবাদ প্রচার করতে পারবে না।’

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..