সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা  লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে  সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে  সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জের নেতৃত্বে দালাল নিয়োগ দিয়ে  লক্ষ লক্ষ টাকা চাঁদা আদায় লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩ পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক

নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য মুফতি শহিদুল ইসলামের ইন্তেকাল  

শরিফুজ্জামান, নড়াইল সংবাদদাতা
  • আপলোডের সময় : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩

নড়াইল -২ আসনের সাবেক সংসদ সদস্য মুফতি শহিদুল ইসলাম  আল মারকাজুল ইসলামী এএমআই-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মুফতি শহিদুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে  ঢাকার মানিকগঞ্জে তিনি মারা যান।জানা গেছে, শুক্রবার (২৭ জানুয়ারি) ঢাকা বাইতুল মোকাররম জামে মসজিদে বাদ জুমা তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে কেরানীগঞ্জের বালিদিয়া মাদরাসা প্রাঙ্গণে দাফন সম্পন্ন হবে।

তার মৃত্যুতে দেশ-বিদেশে আলেম-ওলামা ও কওমি শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

 

সাবেক এই এমপির মৃত্যুর খবরে আলেম-ওলামা, শিক্ষার্থী ও শুভানুধ্যায়ীরা ছুটে আসেন তার বাসভবন মুহাম্মদপুর বাবর রোড় চত্বরে।

প্রখ্যাত এই আলেমেদ্বীন মুফতি শহিদুল ইসলামের ইন্তেকালে গভীর শোক জ্ঞাপন, তার রুহের মাগফেরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানিয়েছেন বিশিষ্ট আলেম-ওলামাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ।

নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা গ্রামের সন্তান মুফতি শহিদুল ইসলাম ১৯৮৮ সালে আল মারকাজুল ইসলামী এএমআই প্রতিষ্ঠা করেন।

২০০১ সালের অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মাত্র ৪ হাজার ভোটের ব্যাবধানে পরাজিত হন। পরে ২০০২ সালের উপনির্বাচনে নড়াইল-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন মুফতি শহীদুল ইসলাম। তিনি বাংলাদেশ খেলাফত মজলিসের জ্যেষ্ঠ নায়েবে আমির ছিলেন। ২০০৯ সালে বাংলাদেশ গণসেবা আন্দোলন নামে একটি রাজনৈতিক দল গঠন করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ৪ কণ্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে নড়াইলে শোকের ছায়া নেমে এসেছে।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য থাকাকালে তিনি এলাকায় গরীব-দুখি মানুষের সেবায় কাজ করেছিলেন। নড়াইলে মসজিদ-মাদ্রাসা, এতিমখানা, ডিফ টিউবয়েল স্থাপন করে নড়াইলবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন এই জননেতা।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..