শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
আজ ফেসবুকে ঘোষণা দিয়ে যা বললেন ড. বেনজীর আহমেদ প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ার লাহুড়িয়া পুলিশের অভিযানে ১২ কেজি গাঁজা ও ১টি প্রাইভেটকারসহ ২ মাদক কারবারি গ্রেফতার। ঈদগাঁও ইউনিয়ন নির্বাচন: ৩ প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে কে এগিয়ে!  সুন্দরবনের ফাঁদ সহ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০ মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

ঘূর্ণিঝড় সিত্রাং: সিলেটে বিদ্যুৎ বিভাগের কন্ট্রোল রুম খুলা হলো,

ফারজানা আক্তার,সিলেট মহানগর প্রতিনিধি-
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

সিলেটে খোলা হল বিদ্যুৎ বিভাগের কন্ট্রোল রুম
ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় সিলেটে কন্ট্রোল রুম খুলেছে বিদ্যুৎ বিভাগ।

অপর এক অফিস আদেশে সব বৈদ্যুতিক স্থাপনা সুরক্ষায় দ্রুত উদ্যোগ নিতে বলা হয়েছে।

বিউবো সিলেটের নির্বাহী প্রকৌশলী আব্দুল কাদেরের মোবাইলে কল দেয়ার পর না পাওয়ায় কথায় হয় শামছ-ই-আরেফিনের সঙ্গে।

তিনি জানান- ‘ঘূর্ণিঝড়ের প্রভাবে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে, হতে পারে বজ্রবৃষ্টিও।

তাই ‘সিত্রাং’র কারণে বিদ্যুৎ ক্ষয়ক্ষতি মোকাবিলাত তদারকির জন্য নির্মিত বিদ্যুৎ বিভাগের অধীন সব বিতরণ সংস্থা/কোম্পানি ও সঞ্চালন কোম্পানিকে পৃথক পৃথক কন্ট্রোল রুম স্থাপনের নির্দেশ করা হয়েছে।

সেই নির্দেশে সিলেট বিদ্যুৎ বিভাগ জেলার জন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের মোবাইল ফোন নাম্বার হচ্ছে- ০১৩১৩০৯৬২৯৬।’
যে কোনো প্রয়োজনে বিদ্যুৎ গ্রাহকদের ওই ফোন নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছন শামছ-ই-আরেফিন।

তিনি বলেন- দুর্যোগ মুহুর্তে সিলেটের বিদ্যুৎ গ্রাহকদের জন্য কিছু জরুরি নির্দেশনা দেওয়া হয়েছে। সেগুলো হচ্ছে- বৈদ্যুতিক লাইনের উপর গাছ পড়ে থাকলে নিজেরা না কাটা, জমা জলে লাইন পড়ে থাকলে কোনওভাবেই স্পর্শ না করা, চাষের জমিতে বিদ্যুতের তার পড়ে থাকলে কোনোভাবেই হাত দেওয়া যাবে না, বৈদ্যুতিক খুঁটির কাছাকাছি যাওয়া যাবে না, পাম্প বা বৈদ্যুতিক যন্ত্রপাতি ইত্যাদি জলে ডুবে গেলে সেগুলো না চালানো এবং ঝড়ের সময় বাড়ির সমস্ত বৈদ্যুতিক সরঞ্জাম বিদ্যুতের লাইন থেকে বিচ্ছিন্ন রাখা।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বিদ্যুৎহীন পুরো সিলেট মহানগরীসহ পুরো সিলেটই বিদ্যুৎবিহীন। এতে নানা ভোগান্তি পোহাচ্ছেন সিলেটবাসী।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..