মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:২১ অপরাহ্ন , ই-পেপার
শিরোনামঃ
পুলিশের ২৫২ এসআই অব্যাহতি.. স্বরাষ্ট্র উপদেষ্টা সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সুমন গ্রেফতার শরণখোলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য রেলি ও আলোচনা সভা বিচারপতি অপসারণের ক্ষমতা পেল সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিল জামায়াত নেতার দাড়ি ছিড়ে নিয়েছে ছাত্রদল; প্রতিবাদে বিক্ষোভ  কামাল আহমেদ মজুমদারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শরণখোলা ইসলামী আন্দোলনের গণসমাবেশ। ভালুকায় সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে শান্তিগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির কার্যালয় দখলের অপচেষ্টার অভিযোগ মেয়র আতিকুল ইসলামকে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো আদেশ দিয়েছেন আদালত। গত ১৬ বছরে দেশের যা ক্ষতি হয়েছে তা ঠিক করতে অন্তত ১০ বছর সময় লাগবে-উপদেষ্টা আসিফ মাহমুদ

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে মার্শাল বিজয়

মোঃ সোহেল আরমান কক্সবাজার জেলা প্রতিনিধি:
  • আপলোডের সময় : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী শাহীনুল হক মার্শাল ১৮৩ ভোটের ব্যবধানে জয় লাভ করেছেন। আনারস প্রতিক নিয়ে তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৫৭৮ এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক এমপি ও জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ৩৯৫।

অপর দুই প্রার্থীর মধ্যে জেলা আওয়ামী লীগের সদস্য ও কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার (তালগাছ) পেয়েছেন ১ ভোট এবং কথিত মঙ্গল পার্টির চেয়ারম্যান জগদীশ বড়ুয়া (প্রজাপতি) পেয়েছেন ৯ ভোট।

প্রতিটি উপজেলায় সকাল ৯টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে দুপুর ২টার দিকে ভোট গ্রহন শেষে বিকেলে ফলাফল ঘোষনা করেন কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

জেলার ৯ উপজেলায় মোট ৯৯৪ জন ভোটারের মধ্যে ৯৮৮ জন ভোট প্রদান করেন। এরমধ্যে চেয়ারম্যান পদের ৫ টি ভোট বাতিল বলে গন্য করা হয়।

রির্টানিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য মতে, সাধারণ সদস্য পদে ১ নম্বর ওয়ার্ড থেকে (টেকনাফ) জাফর আহমদ, ২ নম্বর ওয়ার্ড থেকে (উখিয়া) হুমায়ুন কবির চৌধুরী, ৩ নম্বর ওয়ার্ড থেকে (কক্সবাজার সদর) মাহমুদুল করিম মাদু, ৪ নম্বর ওয়ার্ড থেকে (রামু) ফরিদুল আলম, ৫ নম্বর ওয়ার্ড থেকে (চকরিয়া) মোঃ আবু তৈয়ুব, ৬ নম্বর ওয়ার্ড থেকে (পেকুয়া) মোহাম্মদ শওকত হোসেন, ৭ নম্বর ওয়ার্ড থেকে (মহেশখালী) শহীদুল ইসলাম মুন্না, ৮ নম্বর ওয়ার্ড থেকে (কুতুবদিয়া) নুরুল ইসলাম বেসরকারী ভাবে জয়ী হয়েছেন। এর আগে ৯ নম্বর ওয়ার্ড থেকে (ঈদগাঁও) বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন আরিফুল ইসলাম।

সংরক্ষিত নারী সদস্য পদে ১ নম্বর ওয়ার্ড থেকে (টেকনাফ, উখিয়া, রামু) আশরাফ জাহান কাজল, ২ নম্বর ওয়ার্ড থেকে (কক্সবাজার, ঈদগাঁও, মহেশখালী) হুমায়রা বেগম, ৩ নম্বর ওয়ার্ড থেকে (চকরিয়া, পেকুয়া ও কুতুবদিয়া) তানিয়া আফরিন বেসরকাররি ফলাফলে বিজয় হয়েছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..