বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট , নড়াইলে ধান ক্ষেতে প্রতিক্ষণ বিমান!  রাউজান থানায় সড়ক দূর্ঘটনায় বাঁশখালীর ২ হাফেজ ইমামের মৃ*ত্যু বাগেরহাটে অসহায় হত দরিদ্র মানুষের হাতে ঈদ উপহার তুলে দিলেন জনতার এমপি শেখ সারহান নাসের তন্ময় গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অভিনব কায়দায় প্রতারণা করে কোটি টাকা নিয়ে যুবক উধাও

(বিশেষ প্রতিনিধি সিলেট)
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২

সিলেটের গোলাপগঞ্জে একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে বিভিন্ন অজুহাতে কৌশলে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দিয়েছে রতন মনি দাশ (৩৫) । সে উপজেলার লক্ষিপাশা ইউনিয়নের ঘোষগাঁও গ্রামের রঞ্জিত দাশের ছেলে। এঘটনায় গোলাপগঞ্জ মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন এক ব্যবসায়ী।

জানা যায়, প্রতারক রতন দাশ ব্র্যাক প্রতিষ্ঠানে চাকুরীর সুবাদে দীর্ঘদিন ধরে এলাকার অনেক শিক্ষিত বেকার যুবকদের চাকুরির প্রলোভন দিয়ে আসছে। তার সাথে অনেক উর্ধ্বতন প্রতিষ্ঠানের সম্পর্ক রয়েছে এমন চমকপ্রদ তথ্য দিয়ে আপন বোন, শ্বাশুড়ীসহ প্রচুর লোককে আকৃষ্ট করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়।

তার প্রতিবেশি সিলেট কোর্টের মহুরী নিতাই দাশ জানান, চাকুরীর প্রলোভন দেখিয়ে তার বোনের দেড় লক্ষ টাকা এবং তার ৭০হাজার টাকা হাতিয়ে নিয়েছে।
এছাড়াও গোলাপগঞ্জ বাজারের একটি শো রুম থেকে ৯১টি ল্যাপটপ (যার আনুমানিক মূল্য ৭০/৭৫লক্ষ টাকা) নিয়ে গত দুই সপ্তাহ থেকে মোবাইল ফোন বন্ধ করে আত্মগোপনে যায় প্রতারক রতন মনি দাশ।
তাছাড়া বেশ কয়েক দিন ধরে তার মোবাইল ফোন বন্ধ পেয়ে খোঁজ নিয়ে আরও জানতে পারেন তার আপন চাচাতো ভাই-বোন, ফুফাতো ভাই-বোন এবং গ্রামের একাধিক বন্ধু, পরিচিতজনদের লোভনীয় চাকুরির অফার দিয়ে নগদ কয়েক লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়। সম্প্রতি ট্রেনিংয়ের উদ্দ্যেশ্যে ঢাকা যাচ্ছে বলে কৌশলে বাড়ি থেকে স্ত্রী-সন্তান নিয়ে পালিয়ে যায়। বর্তমানে ভুক্তভোগী অনেকেই দুশ্চিন্তায় পড়েছেন। এছাড়াও অনেকেই গত দুই সপ্তাহ থেকে হঠাৎ করে অভিযুক্তের মোবাইল ফোন বন্ধ পেয়ে পরিবারের সাথে যোগাযোগ রেখে চলেছেন। পরিবারের সদস্যরা ভূক্তভোগীদের জানান সে অফিসিয়েল কাজে ঢাকায় গেছে বলে বাড়ি থেকে বের হয়ে গেছে। তবে পরিবারের সাথেও তার কোন যোগাযোগ নাই। তারাও তাকে নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন। এ ব্যাপারে তার সন্ধান চেয়ে গোলাপগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।(নং ৩৭২/৮.১০.২২)।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম, দৈনিক সংগ্রাম প্রতিদিন কে, অভিযোগের সত্যতা স্বীকার করে জানান প্রতারক রতনকে ধরতে আইন শৃংখলা বাহিনী তৎপর রয়েছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..