রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩ পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবির হলে মাদক বানিজ্য সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান

ডিমলায় দুর্ঘটনা রোধে হেলমেট পরিধানে অভিযান ও সতর্কীকরণ পথসভা।

(জামান মৃধা নীলফামারী প্রতিনিধি):-
  • আপলোডের সময় : বুধবার, ৮ জুন, ২০২২

জীবনের ঝুঁকি নিয়ে দ্রুত বাড়ি না ফেরার চেয়ে দেরিতে বাড়ি ফেরা উত্তম। মোটরবাইকে সড়ক দুর্ঘটনা রোধকল্পে হেলমেটের বিকল্প নেই এই অঙ্গীকার নিয়ে হেলমেট পরিধান অভিযান পরিচালনা করছেন ডিমলা থানা পুলিশ। নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম পিপিএম)”এর দিকনির্দেশনা ও সহকারী পুলিশ সুপার আলী মোহাম্মদ আব্দুল্লাহ ডোমার সার্কেলের তত্ত্বাবধানে এবং ডিমলা থানা পুলিশের উদ্যোগে গত চার মাস থেকে সপ্তাহে একদিন করে শুরু হয়েছে মোটরবাইক দুর্ঘটনা রোধকল্পে চালকদের সচেতনমূলক হেলমেট পরিধান অভিযান ও সচেতনতামূলক পথসভা।

এই অভিযানের অংশ হিসেবে ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লাইছুর রহমানের নেতৃত্বে পরিদর্শক (তদন্ত) বিশ্বদেব রায়, এসআই আখতারুজ্জামান, এসআই আবুল কালাম, এসআই জয়ন্ত কুমার রায় অভিযানে অংশগ্রহণ করেন। বিজয় চত্বর, ডিমলা-ডালিয়া তেপধি, পোস্ট অফিস মোড়সহ বিভিন্ন স্পটে মোটরবাইক চালক সঙ্গে সঙ্গীকে হেলমেট পরিধানের উপকারিতা সড়কে দুর্ঘটনা অনেকাংশে লাঘব হয় এই প্রতিপাদ্য নিয়ে সচেতনমূলক হেলমেট পরিধানের কার্যক্রম পরিচালনা করছে। হেলমেট বিহীন বাইকের চালকদের তাৎক্ষণিক ধরে লঘু শাস্তি হিসেবে স্বল্পমূল্যে হেলমেট-এর জরিমানা করে সঙ্গে সঙ্গে বাইক চালকদের হেলমেটের ব্যবস্থা করানো হচ্ছে। আর যাদের মাথায় হেলমেট নেই, তাদেরকে হেলমেট এর উপকারিতা সম্পর্কে সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

ডিমলা থানার ওসি লাইছুর রহমান জানান, বাইক চালানোর সময় মাথায় হেলমেট থাকলে সড়ক দুর্ঘটনায় অনেকাংশে রোধ হয়। শরীর পঙ্গুত্ব হলেও জীবন বাঁচে। জীবন বাঁচানোর জন্য হেলমেট এর বিকল্প নাই। বাইক চালকদের সচেতন করতে এ কার্যক্রম সারা মাস চলবে বলে জানান।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..