শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

মধুমতি নদীর ভয়াবহ ভাঙনের কবলে ৪ গ্রামবাসী

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১

নড়াইলের লোহাগড়া উপজেলার করফা,আতোষপাড়া, ইতনা পশ্চিম পাড়া এবং শালনগর ইউনিয়নের মাকড়াইল গ্রাম খেয়াঘাটে দীর্ঘদিন ধরে মসজিদসহ শত শত ঘরবাড়ি, স্থাপনা, ফসলী জমি আগ্রাসী মধুমতির গর্ভে বিলীন হয়ে বিলিন হইতে চলছে।

ও ইতনা অব্যাহত ভাঙনের ফলে ঐতিহ্যবাহি আতোষপাড়া গ্রামটি এখন নিশ্চিহ্ন। বিভিন্ন আনন্দ উৎসবে মুখরিত আতোষপাড়ার সেই বড় বাড়ি, জোড়াপুকুর, মসজিদসহ শত শত ঘরবাড়ি, স্থাপনা, ফসলী জমি আগ্রাসী মধুমতির গর্ভে বিলীন হয়ে গিয়েছে।বর্তমানে হুমকির মুখে রয়েছে ইতনা পশ্চিম পাড়ার অনেক ঘরবাড়ি, মসজিদ, স্কুল, বেড়িবাঁধসহ চাষযোগ্য ফসলী জমি।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের প্রিয় ক্যাপ্টেন নড়াইল-০২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মাশরাফি বিন মোর্ত্তজা সব সময় ছুটে চলেছেন নড়াইলের উন্নয়নে।

তাঁর প্রচেষ্টায় নড়াইল ও লোহাগড়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন ও সেবামূলক কাজ, সড়ক মেরামত, বিভিন্ন স্থাপনা,নদীশাসনসহ অনেক জনগুরুত্বপূর্ন কাজ সম্পন্ন হয়েছে এবং চলমান রয়েছে। এমতাবস্থায় করফা থেকে ইতনাপশ্চিম পাড়া পর্যন্ত নদী ভাঙন থেকে রক্ষা করতে হবে।এ জন্য মাননীয় সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা সদয় দৃষ্টি আর্কষণ করছি।

এলাকা বাসি।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..