শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
প্রাথমিক থেকে কলেজ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। আজ ফেসবুকে ঘোষণা দিয়ে যা বললেন ড. বেনজীর আহমেদ প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ার লাহুড়িয়া পুলিশের অভিযানে ১২ কেজি গাঁজা ও ১টি প্রাইভেটকারসহ ২ মাদক কারবারি গ্রেফতার। ঈদগাঁও ইউনিয়ন নির্বাচন: ৩ প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে কে এগিয়ে!  সুন্দরবনের ফাঁদ সহ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০

মধুমতি নদীর ভয়াবহ ভাঙনের কবলে ৪ গ্রামবাসী

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১

নড়াইলের লোহাগড়া উপজেলার করফা,আতোষপাড়া, ইতনা পশ্চিম পাড়া এবং শালনগর ইউনিয়নের মাকড়াইল গ্রাম খেয়াঘাটে দীর্ঘদিন ধরে মসজিদসহ শত শত ঘরবাড়ি, স্থাপনা, ফসলী জমি আগ্রাসী মধুমতির গর্ভে বিলীন হয়ে বিলিন হইতে চলছে।

ও ইতনা অব্যাহত ভাঙনের ফলে ঐতিহ্যবাহি আতোষপাড়া গ্রামটি এখন নিশ্চিহ্ন। বিভিন্ন আনন্দ উৎসবে মুখরিত আতোষপাড়ার সেই বড় বাড়ি, জোড়াপুকুর, মসজিদসহ শত শত ঘরবাড়ি, স্থাপনা, ফসলী জমি আগ্রাসী মধুমতির গর্ভে বিলীন হয়ে গিয়েছে।বর্তমানে হুমকির মুখে রয়েছে ইতনা পশ্চিম পাড়ার অনেক ঘরবাড়ি, মসজিদ, স্কুল, বেড়িবাঁধসহ চাষযোগ্য ফসলী জমি।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের প্রিয় ক্যাপ্টেন নড়াইল-০২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মাশরাফি বিন মোর্ত্তজা সব সময় ছুটে চলেছেন নড়াইলের উন্নয়নে।

তাঁর প্রচেষ্টায় নড়াইল ও লোহাগড়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন ও সেবামূলক কাজ, সড়ক মেরামত, বিভিন্ন স্থাপনা,নদীশাসনসহ অনেক জনগুরুত্বপূর্ন কাজ সম্পন্ন হয়েছে এবং চলমান রয়েছে। এমতাবস্থায় করফা থেকে ইতনাপশ্চিম পাড়া পর্যন্ত নদী ভাঙন থেকে রক্ষা করতে হবে।এ জন্য মাননীয় সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা সদয় দৃষ্টি আর্কষণ করছি।

এলাকা বাসি।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..