বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট , নড়াইলে ধান ক্ষেতে প্রতিক্ষণ বিমান!  রাউজান থানায় সড়ক দূর্ঘটনায় বাঁশখালীর ২ হাফেজ ইমামের মৃ*ত্যু বাগেরহাটে অসহায় হত দরিদ্র মানুষের হাতে ঈদ উপহার তুলে দিলেন জনতার এমপি শেখ সারহান নাসের তন্ময় গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

যুক্তরাষ্ট্র অক্সিজেন ও জরুরি চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করলো

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : বুধবার, ৩০ জুন, ২০২১

বাংলাদেশকে করোনাভাইরাস মোকাবিলায় সহায়তা করতে অক্সিজেন ও জরুরি চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করেছে যুক্তরাষ্ট্র। দেশটির আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএআইডি) মাধ্যমে এ সহায়তা হস্তান্তর করেছে।

মঙ্গলবার এ তথ্য জানিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস।

যুক্তরাষ্ট্রের দেওয়া এবারের অনুদানের আর্থিক মূল্য প্রায় ৩ মিলিয়ন মার্কিন ডলার এবং এর অন্তর্ভুক্ত রয়েছে স্বাস্থ্য সেবাদানকারী পেশাজীবী ও অন্যান্য সম্মুখসারির কর্মীদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), করোনা পরীক্ষা কার্যক্রম সম্প্রসারণের জন্য পরীক্ষাগারের যন্ত্রপাতি এবং করোনা রোগীদের সময়মতো গুরুত্বপূর্ণ স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে অক্সিজেন সিলিন্ডার ও ওষুধ। বাংলাদেশ সরকার এই চিকিৎসা সরঞ্জাম ও ওষুধগুলো দেশের সীমান্ত এলাকাগুলোতে বিতরণ করবে, যেখানে সাম্প্রতিককালে করোনা সংক্রমণের ঘটনা বেড়ে যাওয়ায় এ ধরনের চিকিৎসা সরঞ্জাম ও ওষুধের চাহিদা বেড়েছে।

 

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার বলেন, বর্তমানে করোনা চিকিত্সা সরবরাহ ও ওষুধের হস্তান্তর এই সঙ্কট একসঙ্গে কাটিয়ে উঠার ক্ষেত্রে আমাদের সফল ও অনন্য অংশীদারিত্বের দৃষ্টান্তগুলোর অন্যতম।

এবারের এই অনুদান বাংলাদেশে মহামারির চ্যালেঞ্জ মোকাবিলা ও নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্রের চলমান প্রচেষ্টার সঙ্গে যুক্ত হলো। যুক্তরাষ্ট্র মহামারি প্রাদুর্ভাবের শুরু থেকে বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে আসছে এবং ২০২০ সালের মার্চ মাস থেকে মহামারি মোকাবিলায় বাংলাদেশ সরকারের প্রতিরোধ ও সাড়ামূলক কার্যক্রমকে জোরদার করতে উন্নয়ন ও মানবিক সহায়তা হিসেবে ইউএসএআইডি, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তর, সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) ও স্টেট ডিপার্টমেন্টের মাধ্যমে ৮৪ মিলিয়ন ডলারেরও বেশি অনুদান সহায়তা দিয়েছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..