বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:১২ অপরাহ্ন
শিরোনামঃ
নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার বাগেরহাট জেলার ফকিরহাটে দাঁড়িয়ে থাকা পিকাপ ভ্যান এর পেছনে ট্রাকের ধাক্কায় নি*হত ১ জোবিঅ সোনারগাঁও এর উদ্যোগে অবৈধ তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজ চলমান । বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড বাগেরহাটের রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে আলী সরদার নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার লোহাগড়ায় বিয়ের ৫ মাস না পেরোতেই দূর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক খুন সাভারে তিনশত পিছ ইয়াবাসহ যুবলীগ নেতা গ্রেফতার নড়াইলে মোটরসাইকেল কিনে না দেওয়ায় কিশোরের আত্মহত্যা সাতক্ষীরায় তেলজাতীয় ফসলের উৎপাদন সেরা ৫ জন কৃষকে পুরস্কার বিতরণ এসএসসি) পরীক্ষায় পাসের হারে শীর্ষে রয়েছে যশোর বোর্ড। আর সর্বনিম্ন পাসের হার সিলেট

সুপার ওভার জিতে সুপার লিগ নিশ্চিত মোহামেডানের

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : বুধবার, ১৬ জুন, ২০২১

প্রথম পর্বের এক ম্যাচ হাতে রেখেই সেরা ছয় তথা সুপার লিগ নিশ্চিত হয়ে গেল ঢাকার ক্রিকেটের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাবের। খেলাঘর সমাজকল্যাণ সমিতির বিপক্ষে সুপার ওভারে জিতে সুপার লিগ নিশ্চিত করেছে শুভাগত হোমের দল।

সাভারের বিকেএসপিতে বৃষ্টির কারণে দশ ওভারে নেমে আসা ম্যাচটিতে আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ৮৮ রান করে মোহামেডান। জবাবে খেলাঘর ৫ উইকেট হারিয়ে থামে ঠিক ৮৮ রানেই। ফলে টাই হয় খেলা।

মূল ম্যাচের দশ ওভারে মোহামেডানের ইনিংস একাই টেনেছেন ডানহাতি ওপেনার আব্দুল মজিদ। তার ব্যাট থেকে আসা ৩০ বলে ৫৭ রানের ইনিংসেই মূলত ৮৮ রান করতে পেরেছে মোহামেডান। নিজের ইনিংসটি ৫ চার ও ৪ ছয়ের মারে সাজিয়েছেন মজিদ।

খেলাঘরের পক্ষে বল হাতে ২ ওভারে মাত্র ৯ রান খরচায় ৪ উইকেট নেন ইরফান হোসেন।

লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের পথেই ছিল খেলাঘর। জহুরুল ইসলাম অমির ১৫ বলে ২৮ ও মাসুম খান টুটুলের ১৭ বলে ৩৩ রানের ইনিংসে জয়ের খুব কাছে পৌঁছে যায় তারা। কিন্তু শেষ দুই ওভারে দারুণ বোলিং করেন শুভাগত হোম ও আবু জায়েদ রাহী।

শেষ দুই ওভারে জয়ের জন্য ১৩ রান দরকার ছিল খেলাঘরের। নবম ওভারে ৭ রান খরচ করেন শুভাগত। ফলে শেষ ওভারে বাকি থাকে আর ৬ রান। এ কঠিন চ্যালেঞ্জে বল হাতে নেন রাহী। যিনি একটি উইকেটসহ খরচ করেন মাত্র ৫ রান। ফলে টাই হয় ম্যাচ।

সুপার ওভারে খেলাঘরের পক্ষে ব্যাটিংয়ে নামেন মাসুদ খান ও জহুরুল অমি। কোনো বল না খেলেই রানআউট হন জহুরুল। তবে মাসুমের দুই চারের মারে করা ৪ বলে ১০ রানের সুবাদে খেলাঘর পায় ১৩ রানের পুঁজি।

এ রান ঠেকানোর দায়িত্ব ছিল খালেদ আহমেদের হাতে। কিন্তু তার করা ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকান ইরফান শুক্কুর। ফলে সমীকরণ হয়ে যায় সহজ। ওভারের চতুর্থ বলে বাউন্ডারি হাঁকিয়ে স্কোর সমান করেন আব্দুল মাজিদ। পরে শেষ বলে সিঙ্গেল নেয়ার সুবাদে নিশ্চিত হয় মোহামেডানের জয়।

এ জয়ের ফলে দশম রাউন্ড শেষে ৬ জয় ও পরিত্যক্ত এক ম্যাচের সুবাদে পাওয়া ১৩ পয়েন্টে সুপার লিগ নিশ্চিত হয়েছে মোহামেডানের। একইদিন ব্রাদার্সের বিপক্ষে জিতে সুপার লিগ নিশ্চিত করেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। পাশাপাশি প্রাইম দোলেশ্বরও পৌঁছে গেছে সেরা ছয়ে।

সুপার লিগের দৌড়ে মোহামেডানের নিকট প্রতিদ্বন্দ্বী ছিল ব্রাদার্স ইউনিয়ন আর খেলাঘর সমাজকল্যাণ সমিতি। আজ হেরেছে দুই দলই। প্রাইম ব্যাংকের কাছে হারের পর ব্রাদার্সের পয়েন্ট ১০ খেলায় ১০। শেষ ম্যাচ জিতলেও পয়েন্ট দাঁড়াবে ১২।

আর বিকেএসপিতে মোহামেডানের কাছে সুপার ওভারে হারের পর খেলাঘরের সংগ্রহ ১০ খেলায় ৮। শেষ খেলায় জিতলেও খেলাঘরের পয়েন্ট দাঁড়াবে ১০। ফলে তাদের আর সুপার লিগে খেলার সম্ভাবনা বাকি নেই।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..