সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
গোপালগঞ্জে সাংবাদিক পুত্র হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে মানববন্ধন নির্বাচন পরবর্তী সহিংসতায় লোহাগড়ায় বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট গুরুতর আহত দু’জনকে ঢাকায় প্রেরণ বাগেরহাটের রামপালে পুলিশের পৃথক অভিযানে দুই মাদক কারবারি আটক ফটিকছড়ি সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ইউনিটির সভা অনুষ্ঠিত। রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত লোহাগড়া বাজারে দুটি মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরি, মোবাইলসহ অর্ধকোটি টাকার মালামাল চুরি  আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত এম পি আনারের দেহাংশ উদ্ধারে কসাই জিহাদকে রিমান্ডের আবেদন  মোংলা থানার ওসির অপসারনের দাবীতে বাগেরহাটে মানববন্ধন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩ তম সভাপতির দায়িত্বে জনাব মুহিউদ্দিন আহমদ।

গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

তারিক ঃ ০২ ০৪ ২০২৪ রোজ মঙ্গল বার , মামুনুর রশিদ আরব আমিরাত থেকে
  • আপলোডের সময় : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র সভাপতি ও এসএ টিভির আমিরাত প্রতিনিধি মো: সিরাজুল হক এর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক বাংলাধারা ও নিউজ২৪ টেলিভিশনের আমিরাত প্রতিনিধি আবদুল আলীম সাইফুল ও যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক বাংলা নিউজ ২৪ ও কিউটিভি আরব আমিরাত প্রতিনিধি মোহাম্মদ সরওয়ার উদ্দিন রনির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন।

শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন বাংলাদেশ বিজনেস ফোরাম দুবাই এর সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম শামীম।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন, বাংলাদেশ কনস্যুলেট-এর কমার্শিয়াল কাউন্সিলর আশিষ কুমার, প্রথম সচিব (প্রেস) আরিফুর রহমান, রিপোর্টার্স ইউনিটির প্রধান উপদেষ্টা ইয়াকুব সৈনিক, বাংলাদেশ রিজনেস কাউন্সিল দুবাই এর সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল সিআইপি, নেফলেক্স গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী এ কে আজাদ, বাংলাদেশ বিজনেস কাউন্সিলরের সহ-সভাপতি ও বরিশাল বিভাগ কল্যাণ পরিষদ ইউএই এর সভাপতি রাজা মল্লিক, কমিউনিটি নেতা কাজী মোহাম্মদ আলী, বৃহত্তর ফরিদপুর সমিতির সভাপতি মুকুল আহমেদ, সহ সভাপতি শওকত মোল্লা, বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি কামাল হোসেন সুমন,চ্যানেল আই টিভির আমিরাত প্রতিনিধি মেহেদী হাসান,দেশ টিভি আমিরাত প্রতিনিধি আশিক ইসলাম।

সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি সঞ্জিত কুমার শীল, সহ-সভাপতি মহিউল করিম আশিক, যুগ্ম সম্পাদক সরোয়ার উদ্দিন রনি, অর্থ সম্পাদক এ কে আজাদ রনি,দপ্তর সম্পাদক ফখরুদ্দীন মুন্না মাদ্রাজি, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক গোলাম সরোয়ার, প্রচার সম্পাদক সাগর দেব, আপ্যায়ন সম্পাদক মামুনুর রশিদ, তথ্য ও প্রকাশনা সম্পাদক গোলাম সরোয়ার, সদস্য সাগর চন্দ্র স্বপন, মো: রেদোয়ান, মো: জাহেদ, সহ স্থানীয় ব্যবসায়ী, শিল্পপতি ও গণ্যমান্য ব্যক্তিসহ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কনসাল জেনারেল বলেন, ‘প্রবাসীদের সুখে-দুঃখে বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি অত্যন্ত প্রশংসনীয়ভাবে পাশে থেকে প্রতিনিয়তই কাজ করে যাচ্ছে। বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি, ইউএই দেশ-বিদেশের বস্তুনিষ্ঠ সংবাদ সঠিকভাবে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন, বাংলাদেশে কনস্যুলেট এর পক্ষ থেকে রিপোর্টার্স ইউনিটি পরিবারকে সাধুবাদ জানাই।
আগামী দিনগুলোতে দূতাবাস, কনস্যুলেট এবং রিপোর্টার্স ইউনিটি সম্মিলিতভাবে দেশ ও জাতির কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

তিনি আরও বলেন, সংযুক্ত আরব আমিরাতের শ্রম বাজার হুমকির মুখে,এর জন্য দায়ী বাংলাদেশী কিছু অসাধু ব্যবসায়ী।আমিরাতে পুরুষ শ্রমিকদের ভিসা বন্দ থাকলেও নারী শ্রমিকদের ভিসা চালু রয়েছে।আর সেই সুযোগ কে কাজে লাগিয়ে পুরুষ শ্রমিককে কাগজে কলমে নারী শ্রমিক বানিয়ে এবং জাতীয়তা পরিবর্তন করে অসাধু উপায়ে পুরুষ শ্রমিকেদের ভিসা করছে।যা আমিরাত এবং বাংলাদেশের আইনের পরিপন্থী। এ সমস্ত অসাধু ব্যবসায়ী ব্যাপারে সাংবাদিকের জনসচেতনতা তৈরি। ও সোচ্চার হওয়ার আহবান জানান।
সংগঠনের সভাপতি সিরাজু্ল হক বলেন, আমরা প্রবাসী এবং বাংলাদেশ মিশনের মাঝে সেতু হিসেবে কাজ করে যাচ্ছি। প্রবাসীদের সমস্যা ওপ্রত্যাশা কনস্যুলেট কে অবহিত করা আর কনস্যুলেট ও দূতাবাসের সকল তথ্য প্রবাসীদের কাছে পৌঁছে দিতে রিপোর্টার্স ইউনিটির ভূমিকা অপরিসীম।
অনুষ্ঠান শেষে দেশ বিদেশে সকলের সুস্বাস্থ্য ও নেক হায়াত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..