বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
সিংড়ায় হজ্ব গমনে ইচ্ছুক হাজীদের সংবর্ধনা ও শুভেচ্ছা উপহার বিতরণ  কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন ও শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান লোহাগড়ায় নবগঙ্গা ডিগ্রী কলেজের দূর্নীতিবাজ সভাপতি রাশিদুল বাশার ডলারের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল লোহাগড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত  মিল্টন ব্লেড-ছুরি দিয়ে নিজেই অপারেশন করতেন, তথ্য জানালো ডিবি মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু।

গোপালগঞ্জে অবৈধ ড্রেজার দ্বারা ফসলি জমি ভরাট করছে  গোপালগঞ্জ গনপূর্তের অঃসহকারী জাহাঙ্গীর হোসেন।

গোপালগঞ্জ জেলা প্রতিনিধি।
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
গোপালগঞ্জ জেলার উরফি ইউনিয়নের মানিকহার গ্রামের বড়বাড়ি এলাকার জাহাঙ্গীর হোসেন অবৈধ বালু উত্তোলন ড্রেজার দিয়ে ফসলী জমি ভরাট করছে। জানা যায় তিনি বর্তমানে অফিস সহকারী হিসাবে কর্মরত আছেন গোপালগঞ্জ জেলা গনপূর্ত বিভাগে। সরকারী দপ্তরে চাকরী করে সরকারের আইন ভঙ্গ করছেন তিনি।
গোপালগঞ্জের জেলা প্রশাসন আইন শৃংখলা সভায় বার বার মাদক ও অবৈধ বালু উত্তোলন ড্রেজারের উপর জিরো টলারেন্স এর ঘোষনা দিলেও তার কোন কার্যকারী ভূমিকা সরেজমিনে দেখা মেলে নাই।  গোপালগঞ্জে প্রশাসনের নজরের সামনেই চলছে পাঁচশতাধিক অবৈধ বালু উত্তলোনকারী ড্রেজার । প্রশাসনের হাত ধরেই এই সকল অবৈধ ড্রেজার চলছে বলে ধারনা করা হচ্ছে।
সরেজমিনে গেলে দেখা যায়, সাধারন ড্রেজার ব্যবসায়ীরা সরকারের নিয়ম ভঙ্গ করে বালু উত্তলোন করছে নির্ভয়ে। অন্য দিকে দেখা যায় গোপালগঞ্জ জেলার উরফি ইউনিয়নে বাংলাদেশ গনপূর্ত অধিদপ্তরের গোপালগঞ্জ এ কর্মরত অফিস সহকারী জাহাঙ্গীর হোসেন নিজেই সরকারের নিয়ম ভঙ্গ করে ফসলি জমি ভারট করছে। জাহাঙ্গীর এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার জায়গাতে আমি বালু ভরাট করছি এতে আপনাদের সমস্যা কোথায় আমি তো ড্রেজার ব্যবসা করি না। সে সাংবাদিকদের এটাই বোঝাতে চায় যে, সরকারী লোকজন সব কিছুই করতে পারে।  সাধারন মানুষের একটাই কথা সরকারের আইন যদি সরকারী লোকজন ভঙ্গ করে তাহলে সাধারন মানুষের কি দায় পড়েছে সরকারের কাছে। গোপালগঞ্জ জেলার সদর উপজেলার দূর্গাপুর, কোটালীপাড়া উপজেলার রাধাগঞ্জ, ভাংগারহাট টুঙ্গিপাড়ার জোয়ারে পাথরঘাটা, কাশিয়ানীর পুইশুর ,হাতিয়ারা, ডোমড়াশুর ,সিংগে ,সাতপাড়, সোনাডাঙ্গা সহ মুকসুদপুরের বিভিন্ন এলাকায় বুক ফুলিয়ে অবৈধ ড্রেজার ব্যবসা করে যাচ্ছে প্রশাসনের চোখের সামনে।  দ্রুত এই সকল অবৈধ বালু উত্তোলন ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা উচিত।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..