মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
মানিকগঞ্জের কালীগঙ্গা নদীতে সামিয়া ইসলাম স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার মুরাদনগরে নব-নির্বাচিত দুই সংসদ সদস্যকে সংবর্ধনা নড়াইলে ইভটিজিং এর প্রতিবাদ করায় কিশোরকে কুপিয়ে হত্যা, দুই বন্ধু আহত সাতক্ষীরা কিন্ডার গার্টেনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মর্গের মেঝেতে পড়ে থাকা মৃত শিশুটির পরিচয় মিলেছে। ব্রেকিং নিউজ-৪০ মরদেহ হস্তান্তর, ডিএনএ টেস্ট করা হবে ৩ জনের পিপিএম (রাষ্ট্রপতি) পদক পেলেন খুলনার সন্তান পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান। লোহাগড়ায় সৎ মায়ের হাতে ৩ বছরের শিশু খুন রাষ্ট্রপতি পদক পেলেন সিলেট জেলার পুলিশ সুপার’’ রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন 

সর্বোচ্চ গোলদাতা ও টুর্নামেন্টসেরা মেসি।

ক্রীড়া ডেস্কঃ
  • আপলোডের সময় : রবিবার, ২০ আগস্ট, ২০২৩

এবারের লিগস কাপে অংশ নেয় যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার (এমএলএস) ও মেক্সিকোর লিগা এমএক্সের ৪৭টি ক্লাব। প্রায় একমাসব্যাপী প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন হলো ইন্টার মায়ামি। ২০১৮ সালে প্রতিষ্ঠিত এমএলএসের ক্লাবটি এই প্রথম কোনো শিরোপা জিতল। আজ রোববার (২০ আগস্ট) সকালে ফাইনালে টাইব্রেকারে ১০-৯ গোলে জিতেছে মেসি বাহিনী।

ন্যাশভিলের ঘরের মাঠ জিওডিস পার্কে ম্যাচটি নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত ১-১ গোলে সমতায় ছিল। ম্যাচের ২৩তম মিনিটে ন্যাশভিলের কয়েকজন খেলোয়াড়কে বোকা বানিয়ে বাঁ পায়ের দারুণ শটে গোল করেন মেসি, মায়ামি এগিয়ে যায় ১-০ গোলে। লিড নিয়েই বিরতিতে যায় দলটি।

বিরতির পর দারুণভাবে ম্যাচে ফিরে আসে ন্যাশভিল।

একের পর এক আক্রমণে গোলও আদায় করে নেয় তারা। ৫৭তম মিনিটে ম্যাচে ১-১ সমতা আনেন ন্যাসভিলের ফাপা পিকাল্ট। স্যাম সুরিজের কর্নারে বক্সের ভেতর থেকে সহজ হেডে বল জালে জড়ান হাইতির উইঙ্গার। নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো গোল না হওয়ায় ম্যাটি গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে দুদলই শট নেয় ১১টি করে। এর মধ্যে মায়ামি মিস করে ১টি, আর ন্যাশভিল মিস করে ২টি। ফলে টাইব্রেকারে ১০-৯ ব্যবধানে জয়ী হয় মায়ামি। ৭ ম্যাচে ১০ গোল করায় আসরের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ওঠেছে মেসির হাতে। ব্যক্তিগতভাবে আরো অনন্য এক রেকর্ড গড়েছেন তিনি।লিগস কাপ জিতে সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ডে ছাড়িয়ে গেছেন সাবেক সতীর্থ দানি আলভেসকে। এটি মেসির পেশাদার ফুটবল ক্যারিয়ারের ৪৪তম শিরোপা।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..