শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা  সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১   বাগেরহাটের রামপালে লায়ন ড.শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজন ৫০০ রোগী বাছাই লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ  নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার বাগেরহাট জেলার ফকিরহাটে দাঁড়িয়ে থাকা পিকাপ ভ্যান এর পেছনে ট্রাকের ধাক্কায় নি*হত ১ জোবিঅ সোনারগাঁও এর উদ্যোগে অবৈধ তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজ চলমান । বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড বাগেরহাটের রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে আলী সরদার নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার লোহাগড়ায় বিয়ের ৫ মাস না পেরোতেই দূর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক খুন

সংবাদ প্রকাশের জের লামায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

মোঃসোহেল আরমান কক্সবাজার জেলা প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

ডিজিটাল নিরাপত্তা আইনে যুগান্তরের বান্দরবানের লামা উপজেলা প্রতিনিধি মোহাম্মদ ইলিয়াছসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেছেন খুরশিদা নামের এক মহিলা। ওই মহিলা এর আগে বিরোধ মীমাংসা করতে গিয়ে আজিজনগর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোবারক হোসেন মহরমসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেন।

বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ মামলা করা হয়। এ সময় সাইবার ট্রাইব্যুনাল আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই কক্সবাজারকে আগামী ১৫ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলায় আসামিরা হলেন— মোহাম্মদ ইলিয়াছ, নাজিম উদ্দিন রানা, জয়নাল আবেদীন মানিক, আকিব হাসান, মোহাম্মদ মামুন, সোহাগ মিয়া, আসাদুজ্জামান, আব্দুল মতিন ও সাদ্দাম হোসেন। মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২১, ২৫ ও ৩৫ ধারার অভিযোগ আনা হয়েছে। প্রসঙ্গত, কয়েকদিন আগে ‘লামায় বিরোধ মীমাংসায় গিয়ে মামলায় হয়রানি’ নামে যুগান্তরে একটি নিউজ প্রকাশিত হয়। মূলত এই প্রতিবেদন প্রকাশের জেরে এই মামলাটি দায়ের করা হয়। এদিকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে সাংবাদিককে হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক মহল।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..