শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩ পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবির হলে মাদক বানিজ্য সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান

বাংলাদেশের মেয়েরা ম্যাথ অলিম্পিয়াডে রৌপ্য-ব্রোঞ্জ অর্জন করল

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : শনিবার, ২৬ জুন, ২০২১

গত ১১ ও ১২ এপ্রিল অনুষ্ঠিত হয় এই অলিম্পিয়াড। এ বছর করোনা পরিস্থিতির কারণে অনলাইনে অনুষ্ঠিত এটি। এখানে সারাবিশ্বের মোট ৫৫টি দেশের ২১৩ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

ইউরোপিয়ান গার্লস ম্যাথ অলিম্পিয়াড (ইজিএমও) ২০২১-এ বাংলাদেশের মেয়েরা রৌপ্য ও ব্রোঞ্জ পদক অর্জন করেছে। মেয়েদের জন্যে বিশ্বের সর্ববৃহৎ অলিম্পিয়াডে বাংলাদেশের অংশগ্রহণ এই প্রথম।ইজিএমও দলের বাংলাদেশের সদস্যরা হলেন- নুজহাত আহমেদ দিশা (ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ), আরিফা আলম (টিকাটুলি কামরুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়), রাইয়ান বিনতে মোস্তাফা (নাটোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়), সাফা তাসনিম (সরকারি পি. এন. বালিকা উচ্চ বিদ্যালয়, রাজশাহী)।

দলনেতা ছিলেন বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের একাডেমিক কোঅর্ডিনেটর ঈপ্সিতা বহ্নি উপমা, উপ-দলনেতা আহমেদ জাওয়াদ চৌধুরী এবং অবজারভার ‘এ’ হিসেবে ছিলেন বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের একাডেমিক কোঅর্ডিনেটর নিশাত আনজুম বৃষ্টি।

বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রথমবার অংশগ্রহণেই আমাদের প্রতিযোগী নুজহাত আহমেদ দিশা ১৫ পয়েন্ট পেয়ে অর্জন করেছে রৌপ্যপদক। আর রায়ান বিনতে মোস্তফা ৮ পয়েন্ট পেয়ে জয় করেছে একটি ব্রোঞ্জপদক। এছাড়াও এই প্রথম কোনো আন্তর্জাতিক অলিম্পিয়াডে অংশ নিয়ে আরিফা আলম ও সাফা তাসনিমও অনেক ভালো নম্বর পেয়েছে।’

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..