শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

শিক্ষার্থীদের পার্ট টাইম চাকুরি দিবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

জবি প্রতিবেদক।
  • আপলোডের সময় : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

পৃথিবীর অন্যান্য দেশের মতো ঘণ্টা অনুযায়ী পার্টটাইম চাকরি দেবার পরিকল্পনা নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। সোমবার (২৬সেপ্টেম্বর) পুলিশের উপ-পরিদর্শকের (এসআই) ৩৯ তম ব্যাচে সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীদের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

উপাচার্য বলেন, আমাদের প্লান আছে, শিক্ষার্থীরা যেন বাইরের দেশের মতো ঘণ্টা অনুযায়ী পার্টটাইম চাকরি করতে পারে। কারণ অনেক শিক্ষার্থী আছে, যারা টিউশন পায় না। আর্থিক অবস্থা খারাপ। তাদেরকে যদি পার্ট টাইম চাকরির সুযোগ করে দেয়া যায়, তাহলে অন্তত তাদের থাকা-খাওয়ার আর্থিক যোগান হবে।

উদাহরণ হিসেবে উপাচার্য বলেন, আমাদের কেন্দ্রীয় লাইব্রেরিতে যেমন লোকবল সংকট। এমন বিভিন্ন সেক্টরে যদি ঘণ্টা অনুযায়ী পার্টটাইম চাকরির ব্যবস্থা করা যায়, তাহলে শিক্ষার্থীদের উপকার হবে। বিশ্ববিদ্যালয়ে এ সুযোগ তৈরির পরিকল্পনা রয়েছে আমাদের।

এছাড়া, উপ-পরিদর্শক (এসআই) পদে সুপারিশপ্রাপ্তদের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনেকভাবে এগিয়ে যাচ্ছে। শিক্ষা, গবেষণা ও চাকরিতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সম্মান নিয়ে আসছে। চাকরির পথ সুগমে সকলের জন্য উন্মুক্ত লাইব্রেরির ব্যবস্থা করা হয়েছে। সবাইকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করছি সবাই দেশের জন্য কাজ করবে। সৎভাবে ও দেশাত্মবোধ নিয়ে সবাই সামনে এগিয়ে যাবে।

এ সময় উপ-পরিদর্শক হিসেবে সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীরা বলেন, আমরা সবাই বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত গ্রন্থাগারের পণ্য। বিশ্ববিদ্যালয় আমাদেরকে এ সুযোগ তৈরির জন্য কৃতজ্ঞ। সামনের জুনিয়র শিক্ষার্থীদের জন্য কেন্দ্রীয় গ্রন্থাগারে উন্মুক্ত গ্রন্থাগারের মতো সুযোগ করে দিলে সবাই সুবিধা পাবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..