মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
শিরোনামঃ
মানিকগঞ্জের কালীগঙ্গা নদীতে সামিয়া ইসলাম স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার মুরাদনগরে নব-নির্বাচিত দুই সংসদ সদস্যকে সংবর্ধনা নড়াইলে ইভটিজিং এর প্রতিবাদ করায় কিশোরকে কুপিয়ে হত্যা, দুই বন্ধু আহত সাতক্ষীরা কিন্ডার গার্টেনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মর্গের মেঝেতে পড়ে থাকা মৃত শিশুটির পরিচয় মিলেছে। ব্রেকিং নিউজ-৪০ মরদেহ হস্তান্তর, ডিএনএ টেস্ট করা হবে ৩ জনের পিপিএম (রাষ্ট্রপতি) পদক পেলেন খুলনার সন্তান পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান। লোহাগড়ায় সৎ মায়ের হাতে ৩ বছরের শিশু খুন রাষ্ট্রপতি পদক পেলেন সিলেট জেলার পুলিশ সুপার’’ রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন 

শিক্ষার্থীদের পার্ট টাইম চাকুরি দিবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

জবি প্রতিবেদক।
  • আপলোডের সময় : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

পৃথিবীর অন্যান্য দেশের মতো ঘণ্টা অনুযায়ী পার্টটাইম চাকরি দেবার পরিকল্পনা নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। সোমবার (২৬সেপ্টেম্বর) পুলিশের উপ-পরিদর্শকের (এসআই) ৩৯ তম ব্যাচে সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীদের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

উপাচার্য বলেন, আমাদের প্লান আছে, শিক্ষার্থীরা যেন বাইরের দেশের মতো ঘণ্টা অনুযায়ী পার্টটাইম চাকরি করতে পারে। কারণ অনেক শিক্ষার্থী আছে, যারা টিউশন পায় না। আর্থিক অবস্থা খারাপ। তাদেরকে যদি পার্ট টাইম চাকরির সুযোগ করে দেয়া যায়, তাহলে অন্তত তাদের থাকা-খাওয়ার আর্থিক যোগান হবে।

উদাহরণ হিসেবে উপাচার্য বলেন, আমাদের কেন্দ্রীয় লাইব্রেরিতে যেমন লোকবল সংকট। এমন বিভিন্ন সেক্টরে যদি ঘণ্টা অনুযায়ী পার্টটাইম চাকরির ব্যবস্থা করা যায়, তাহলে শিক্ষার্থীদের উপকার হবে। বিশ্ববিদ্যালয়ে এ সুযোগ তৈরির পরিকল্পনা রয়েছে আমাদের।

এছাড়া, উপ-পরিদর্শক (এসআই) পদে সুপারিশপ্রাপ্তদের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনেকভাবে এগিয়ে যাচ্ছে। শিক্ষা, গবেষণা ও চাকরিতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সম্মান নিয়ে আসছে। চাকরির পথ সুগমে সকলের জন্য উন্মুক্ত লাইব্রেরির ব্যবস্থা করা হয়েছে। সবাইকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করছি সবাই দেশের জন্য কাজ করবে। সৎভাবে ও দেশাত্মবোধ নিয়ে সবাই সামনে এগিয়ে যাবে।

এ সময় উপ-পরিদর্শক হিসেবে সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীরা বলেন, আমরা সবাই বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত গ্রন্থাগারের পণ্য। বিশ্ববিদ্যালয় আমাদেরকে এ সুযোগ তৈরির জন্য কৃতজ্ঞ। সামনের জুনিয়র শিক্ষার্থীদের জন্য কেন্দ্রীয় গ্রন্থাগারে উন্মুক্ত গ্রন্থাগারের মতো সুযোগ করে দিলে সবাই সুবিধা পাবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..