মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
নড়াইল সদরে দ্বিমুখী ও লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী বাগেরহাটে মোরেলগঞ্জে জীবনের ঝুৃঁকি নিয়ে ভাঙা কাঠের পুল দিয়ে পার হচ্ছে সাধারণ মানুষ। চা শ্রমিক দিবস,মুল্লুকে চলো আন্দোলনের ১০৩ বছর। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিত্তিহীন – মাশরাফী কুকুরের দল তাকে একা পেয়ে কামড়ে ছিন্নভিন্ন করে ফেলে বাগেরহাটের শরণখোলায় গলায় ওড়না পেঁচিয়ে প্রবাসীর স্ত্রীরির আত্মহত্যা সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা  সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১   বাগেরহাটের রামপালে লায়ন ড.শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজন ৫০০ রোগী বাছাই লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ 

কলেজের নাম থেকে বিশ্ববিদ্যালয় সরানোর নির্দেশ।

সংগ্রাম প্রতিদিন ডেস্কঃ
  • আপলোডের সময় : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব শিক্ষা প্রতিষ্ঠানকে নামের সঙ্গে ‘বিশ্ববিদ্যালয় কলেজ’ থাকলে তা ১৫ দিনের মধ্যে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক আদেশে নিজেদের অধীনে থাকা শিক্ষা প্রতিষ্ঠাগুলোকে এই নির্দেশনা দিয়েছে।

আদেশে অধিভুক্ত কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান ও ইনস্টিটিউটকে নামের সঙ্গে ‘বিশ্ববিদ্যালয় কলেজ’ জুড়ে দেওয়া থেকে বিরত থাকতে বলা হয়।

নির্দেশনায় বলা হয়, সংশ্লিষ্ট কলেজের নামের পাশাপাশি সাইনবোর্ড, ব্যানার, প্যাড, শিক্ষকদের ভিজিটিং কার্ডসহ বিভিন্ন প্রকাশনায় ‘বিশ্ববিদ্যালয় কলেজ’ ব্যবহার করা হচ্ছে, যা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি সংক্রান্ত রেগুলেশনের পরিপন্থি।

প্রতিষ্ঠানের সাইনবোর্ড, প্যাড ও অন্যান্য প্রকাশনা থেকে ‘বিশ্ববিদ্যালয় কলেজ’ শব্দটি বাদ দিয়ে তা জাতীয় বিশ্ববিদ্যালয়কে জানাতেও বলা হয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে নির্দেশনা বাস্তবায়ন না করলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার বিষয়ে সতর্ক করে দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..