রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন , ই-পেপার
শিরোনামঃ
পুলিশ কোন দলের না, পুলিশ রাষ্ট্রের পুলিশ সুপার তৌহিদুল আরিফ সাবেক এমপি হাবিবুল ইসলাম কে গণসংবর্ধনায় প্রদান করেন তালা বিএনপি ও অঙ্গ সংগঠন গণভবনকে জাদুঘরে রূপান্তরে জন্য  আগামীকালের মধ্যে কমিটি’ আনোয়ারায় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলা অনুষ্ঠিত। সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানকে ৭ দিনের রিমান্ড বাগেরহাটে আওয়ামীলীগ নেতার বাড়ি থেকে অস্ত্র ও গুলি উদ্ধার মাগুরার নবাগত পুলিশ সুপারকে ফুলের শুভেচ্ছা মাগুরা জেলা সাংবাদিক ফোরামের। সাবেক আইজিপি শহীদুল হক ও আবদুল্লাহ আল মামুন গ্রেপ্তার ভোলায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত জসিমের লাশ ২৮ দিন পর কবর থেকে উত্তোলন সাতক্ষীরার তালা কলারোয়া ১ আসনের সাবেক এমপি হাবিবুর ইসলাম হাবিব কারাগার থেকে মুক্তি লাভ।

চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩ তম সভাপতির দায়িত্বে জনাব মুহিউদ্দিন আহমদ।

নাফিউল ইকবাল, চবি প্রতিনিধি।
  • আপলোডের সময় : শুক্রবার, ২৪ মে, ২০২৪

২৩ মে বৃহস্পতিবার দুপুর ১২ টা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নতুন সভাপতির দায়িত্ব পেয়েছেন বিভাগটির সহযোগী অধ্যাপক মুহিউদ্দিন আহমদ।

সহযোগী অধ্যাপক মুহিউদ্দিন আহমদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে ১৯৮৭ সালে স্নাতক  ও ১৯৮৮ সালে প্রথম শ্রেণিতে প্রথম৷

স্নাতকোত্তর সম্পূর্ণ করেন। ১৪ তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় সারা বাংলাদেশে শিক্ষা ক্যাডারে প্রথম স্থান অর্জন করে ঢাকা কলেজে শিক্ষক হিসেবে যোগদান করেন।এছাড়াও তিনি দেশের অসংখ্য কলেজে তিনি শিক্ষকতা করেছেন।

জনাব মুহিউদ্দিন আহমদ ২০১০ সালে ১৮ই জানুয়ারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

সদ্য বিদায়ী সভাপতি জনাব মোহাম্মদ মীর সাইফুদ্দীন খালেদ চৌধুরীর কাছ থেকে তিনি বিভাগের চেয়াম্যানের দায়িত্ব বুঝে নেন।

দায়িত্বভার গ্রহণের সময় উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বলিষ্ঠ শিক্ষক ও চট্টগ্রাম  বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভাগের অন্যান্য অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকগণ।

দায়িত্ব নিয়ে মুহিউদ্দিন আহমদ বলেন, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ সমগ্র দেশের মধ্যে একটি স্বনামধন্য বিভাগ। এই বিভাগের ইতিহাস ঐতিহ্য আছে। এই বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়া আমার জন্য গর্বের বিষয়। প্রিয় বিভাগের ঐতিহ্য ধরে রাখতে ও সবার আশার প্রতিফলন ঘটাতে আমি শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ ও সকল ছাত্রছাত্রীদের সহযোগিতা কামনা করছি।’

দায়িত্বভার গ্রহণের সময় বিভাগের শিক্ষকমন্ডলী উপস্থিত থাকার পাশাপাশি তারা মুহিউদ্দিন আহমদকে ফুলেল শুভেচ্ছা জানান এবং পাশাপাশি এই গুনি অধ্যাপকের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..