শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রথম নারী মহাপরিচালক হলেন শিরীন পারভীন সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা 

চবি প্রশাসনে বিশাল পরিবর্তন।

নাফিউল ইকবাল,চবি প্রতিনিধি
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
 সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রশাসনের গুরুত্বপূর্ণ পদগুলোতে বিশাল পরিবর্তন আনা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং হল প্রভোস্ট পদে এ পরিবর্তন আনা হয়।

অধ্যাপক ড. মো. আবু তাহের ১৯ মার্চ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পান।  তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে প্রশাসনে পরিবর্তন শুরু হয়েছে।

অধ্যাপক ড. নূরুল আজিম সিকদারকে সরিয়ে নতুন প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ওশানোগ্রাফি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল আলমকে।

নবনিযুক্ত প্রক্টর ড. মোহাম্মদ অহিদুল আলম জানান বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা, হলের ব্যবস্থাপনা, শিক্ষার্থীদের সুবিধা- অসুবিধা নিয়ে কাজ করতে হবে এবং বিশ্ববিদ্যালয়কে র‍্যাংকিং এ এগিয়ে নিয়ে যেতে হবে।প্রক্টরের পাশাপাশি চবিতে সহকারী প্রক্টর পদে ৫ নতুন মুখ। চবির নতুন সহকারী প্রক্টর হয়েছেন মো. এনামুল হক, সহযোগী অধ্যাপক, ওশানোগ্রাফি বিভাগ।

 ড. লিটন মিত্র, সহযোগী অধ্যাপক, সংস্কৃত বিভাগ।হেলাল উদ্দিন আহম্মদ, সহযোগী অধ্যাপক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ। রন্টু দাশ, সহকারী অধ্যাপক, ইতিহাস বিভাগ এবং রিফাত রহমান, সহকারী অধ্যাপক, ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগ

২৩ এপ্রিল, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে. এম. নুর আহমদ স্বাক্ষরিত পাঁচটি ভিন্ন ভিন্ন প্রজ্ঞাপনের মাধ্যমে এ দায়িত্ব অর্পণ করা হয়।

এ ছাড়া প্রীতিলতা হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আবদুল্লাহ মামুনকে সরিয়ে জিনপ্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লায়লা খালেদাকে এবং এএফ রহমান হলের প্রভোস্ট এসএম মোয়াজ্জেম হোসেনকে সরিয়ে হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আলী আরশাদ চৌধুরীকে নিয়োগ দেওয়া হয়।

প্রশাসনের অন্যান্য পদেও ধাপে ধাপে পরিবর্তন আসবে। নিয়োগ প্রাপ্তদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম মোতাবেক প্রদেয় ভাতা, অন্যান্য সুবিধাসহ আগামী এক বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..