শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩ পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবির হলে মাদক বানিজ্য সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান মুরাদনগর উপজেলায় ২’শত ফুট লম্বা বাশেঁ সাকোঁ দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করছে ২০ গ্রামের লক্ষাধীক মানুষ।

ডেঙ্গু প্রতিরোধে জনসম্পৃক্তকরণ বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

আবু বকার সিদ্দিক হিরা খুলনা
  • আপলোডের সময় : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
ডেঙ্গু প্রতিরোধ করতে হলে এর উৎপত্তিস্থল ধ্বংস করতে হবে
‘ডেঙ্গু প্রতিরোধে জনসম্পৃক্তকরণ’ বিষয়ে অবহিতকরণ সভা আজ (সোমবার) সকালে খুলনা গল্লামারী মৎস্য বীজ উৎপাদন খামারের প্রশিক্ষণকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা স্বাস্থ্য দপ্তরের বিভাগীয় পরিচালক ডাঃ মোঃ মনজুরুল মুরশিদ। ইউনিসেফের সহযোগিতায় খুলনা জেলা তথ্য অফিস এই অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় পরিচালক বলেন, সারা দেশে ডেঙ্গুর প্রকোপ দিন দিন বেড়েই চলছে। এর প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই। ডেঙ্গু মশা নির্মূল করতে হলে এর উৎপত্তিস্থল ধ্বংস করতে হবে। বাড়ির আঙ্গিনা, অফিস চত্ত্বর, ফুলের টব ও সকল স্কুল-কলেজের আশপাশ পরিস্কার করলে ডেঙ্গু থেকে রক্ষা পাওয়া যাবে। এছাড়া দিনে এবং রাতে ঘুমানোর সময় অবশ্যই মশারি টানিয়ে ঘুমাতে হবে। ফুলের টব, ডাবের খোসা, পরিত্যক্ত টায়ার, পরিত্যক্ত পাত্র, ফ্রিজের তলাসহ অন্যান্য জায়গায় প্রতি তিন দিনে একবার অবশ্যই পরিস্কার করতে হবে। ডেঙ্গু প্রতিরোধে সরকারের পাশাপাশি সকলকে একসাথে কাজ করে যেতে হবে। এই অনুষ্ঠানের উদ্দেশ্যে হলো ডেঙ্গু প্রতিরোধ ও মোকাবেলায় জনগণকে সচেতন করা এবং নিয়মিত পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে মশার আবাসস্থল নির্মূল করা।
খুলনা জেলা তথ্য অফিসের পরিচালক গাজী জাকির হোসেনের সভাপতিত্বে অবহিতকরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিসেফের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এএসএম নাজমুল আহসান। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ইউনিসেফের ফিল্ড অফিসার সুফিয়া আক্তার। অনুষ্ঠানে খুলনা আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার মোঃ মেহেদী হাসান, বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রের সহকারী পরিচালক মোঃ আতিকুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, ধর্মীয় নেতা, শিক্ষক-শিক্ষার্থী, এনজিও প্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..