শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩ পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবির হলে মাদক বানিজ্য সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান

সিলেট ছাত্রলীগের নাজমুল-রাহেল-নাইমসহ অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

রিমন আহমদ সিলেট জেলা প্রতিনিধি:
  • আপলোডের সময় : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

 

সিলেটে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য অ্যাডভোকেট প্রবাল চৌধুরীর ওপর হামলার ঘটনায় কোতোয়ালি থানা পুলিশকে অভিযোগটি এজহার হিসেবে নথিভুক্ত করার নির্দেশ দিয়েছেন আদালত। রবিবার (১৩ আগস্ট) দুপুরে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-১ম আদালতের বিচারক সাইফুর রহমান ভূঁইয়া এই আদেশ দেন। আদালত তার আদেশে বলেন, এজহার হিসেবে নথিভুক্ত করার পাশাপাশি মামলাটি যেন দ্রুত বিচার আইনে যেন নথিভুক্ত করা হয়েছে।

মামলার এজহার নামায় আসামিরা হচ্ছেন, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ ও মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমদ এবং সিসিকের ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহেল আহমদ, সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের সভাপতি মিছবাউল করিম রফিকসহ ৫৫ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন অ্যাডভোকেট প্রবাল চৌধুরী। পাশাপাশি মামলায় অজ্ঞাত নামা ২০০-২৫০ জনকে আসামী করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সহকারি পাবলিক প্রসিকিউটর ও মামলার বাদী অ্যাডভোকেট প্রবাল চৌধুরী। তিনি জানান, মামলার আসামীরা সিলেটের চিনি চোরাকারবারি ব্যবসার সাথে জড়িত। একই সাথে তারা অছাত্র দিয়ে ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে আমি ফেসবুকে পোস্ট করি। এরই ধারাবাহিকতায় আসামীরা আমাকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে হামলা চালায়। হামলার সময় আসামীরা গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটায়।

তিনি আরও জানান, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ৫৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করলে  থানাকে অভিযোগটি এজহারটি দ্রুত বিচার আইনে নথিভুক্ত করার নির্দেশ দিয়েছেন আদ।

এদিকে, প্রবাল চৌধুরের উপর হামলার ঘটনা খতিয়ে দেখার জন্য শুক্রবার (১১ আগস্ট) তদন্ত কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। তদন্ত কমিটির বিষয়টি নিশ্চিত করেন ছাত্রলীগের কেন্দ্রীয় উপ দপ্তর সম্পাদক সানি মোহাম্মদ আকাশ।

তিনি জানান, হামলার বিষয়ে যেসব অভিযোগ উঠেছে সেগুলো খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চার সদস্যের কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনে সত্যতা পাওয়া গেলে জড়িতদের বিরুদ্ধে দলের সিদ্ধান্তনুসারে ব্যবস্থা নেয়া হবে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি ফুয়াদ হোসেন শাহাদত, সহ সভপতি বরিকুল ইসলাম বাধন, সহ সভাপতি মাইনুল হাওলাদা ও আইন বিষয়ক সম্পাদক তাওহিদ বনি।

জানা যায়, বৃহস্পতিবার (১০ আগস্ট) রাত ৯টার দিকে দাঁড়িয়াপাড়া এলাকায় প্রবাল চৌধুরীর উপর হামলার ঘটনা ঘটে। এসময় হামলাকারীরা গুলি ছোঁড়ার পাশপাশি ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে পায়ে স্প্লিন্টার বিদ্ধ হয়ে আহত হন প্রবাল চৌধুরী।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..