সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩ পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবির হলে মাদক বানিজ্য সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান

সাভারে লাচ্ছা সেমাই কারখানায় ভোক্তা অধিকারের অভিযান

আকতার হোসেন, সাভার ( ঢাকা ) প্রতিনিধি
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
 সাভারে নোংরা পরিবেশে অবৈধভাবে লাচ্ছা সেমাই উৎপাদন করায় দুই কারখানায় অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুর ১২ টা থেকে বিকেল তিনটা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের  মধুমতি মডেল টাউনের ভিতর আল-মুসলিম লাচ্চা সেমাই ও বনগাঁও ইউনিয়নের বেরাইত এলাকার লেকসিটি হাউজিং এর ভিতরের নাসির ফুড কারখানায় এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকারের সহকারি পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, মধুমতি মডেল টাউনের ভিতরে আল-মুসলিম লাচ্চা সেমাই কারখানায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে দীর্ঘদিন ধরে লাচ্চা উৎপাদন করে আসছিল। খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে তাদের সতর্ক করা হয়।
এছাড়া সাভারের বনগাঁও ইউনিয়নের বেরাইতের লেকসিটি হাউজিং এর ভিতরে নাসির ফুড কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এসময় কাপড়ের রং মিশানো, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন করায় ১ লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে কারখানা সিলগালা করে ৪৮০ কেজি সেমাই পুড়িয়ে কেন তার বিরুদ্ধে মামলা দায়ের হবেনা এব্যাপারে কারন দর্শানোর নোটিশ করা হয়েছে।
এব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক আব্দুল জব্বার বলেন, এই দুটি কারখানা নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন করে আসছিল। এছাড়া একটি কারখানার কেন ধরনের বৈধ কাগজপত্র নেই। তাই তাদের দেড় লাখ টাকা জরিমানা আদায় করে একটি কারখানা সিলগালা করা হয়েছে ।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..